অশ্লীল দৃশ্যে অভিনয় প্রসঙ্গে যা বললেন তানজিকা

Posted on September 4, 2023

বিনোদন ডেস্ক : ওটিটি প্ল্যাটফর্মের বিরুদ্ধে বরাবরই একটি অভিযোগ ওঠে, অকারণেই মাধ্যমটিতে অশ্লীল দৃশ্য রাখা হয়। কারণ, এখানে সেন্সরশিপের কোনো বাধাধরা নিয়ম নেই। ইদানীং টেলিভিশন কিংবা সিনেমা হলের চেয়ে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, ডিজনি প্লাস, হটস্টারসহ অন্যান্য ওটিটি প্লাটফর্মেই দর্শকদের চোখ।

এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিকা আমিন।

সম্প্রতি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে পর্দায় অশ্লীল দৃশ্যে অভিনয় করা প্রসঙ্গে এ অভিনেত্রী বলেন, অশ্লীল দৃশ্যের জন্য শুধু একজন ডিরেক্টর দায়বদ্ধ নয়, একজন শিল্পীরও দায়বদ্ধতা রয়েছে। পর্দায় একজন শিল্পী কী করবে, কতটুকু করবে তা মাথায় থাকা দরকার।

একজন অভিনেত্রী হিসেবে তানজিকা মনে করেন, কোন প্ল্যাটফর্মে কাজ করছেন তার কাছে সেটা গুরুত্বপূর্ণ নয়। তিনি একজন অভিনেত্রী। তার কাজ অভিনয় করা। সেটা হোক টিভি পর্দা, কিংবা বড় পর্দা অথবা ওটিটি প্ল্যাটফর্ম।

এরপরই তানজিকা উদাহরণ হিসেবে বলেন, আমি পর্দায় কি করব সেটা সম্পূর্ণ আমার ওপর নির্ভরশীল। ডিরেক্টর অশ্লীল দৃশ্য চাইলেই তাতে শিল্পীর অভিনয়ের যুক্তিকতা নেই। কারণ একজন শিল্পী হিসেবে আমি আমার কলাকুশলী কিংবা সহকর্মীর কাছে দাবি রাখতেই পারি যে, কোনো কারণ ছাড়া অশ্লীল দৃশ্যে অভিনয় করব না।

অযথা কিংবা অপ্রয়োজনে শুধু মাত্র কিছু অশ্লীল দৃশ্যের দর্শকের জন্য অশ্লীল দৃশ্যে অভিনয় করার কোনো মানে নেই বলেও মনে করেন এই অভিনেত্রী।

সাক্ষাৎকারের এক পর্যায় দর্শকদের নিয়েও কথা বলেন তিনি। জানান, একই ধাঁচের গল্প দর্শক এখন দেখতে চান না। রুচি আর পছন্দের অনেকটাই পরিবর্তন হয়েছে তাদের। যার প্রভাব পড়েছে নাটক বা সিনেমা তৈরির ক্ষেত্রে।

যেসব নাটক বা সিনেমার গল্প দর্শকরা পছন্দ করছেন না তেমন মেকিং ডিরেক্টররা বন্ধ করে ভালো কাজ করার প্রতি ঝুঁকেছেন। তাই ভক্তদের প্রতি প্রত্যাশাও বেড়েছে অভিনেত্রীর।

তানজিকা আমিন অভিনীত ‘অমীমাংসিত’ ওয়েব ফিল্মটি মুক্তি পাবে আগামী পয়লা অক্টোবর। এতে তার বিপরীতে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ।

আরও পড়ুন:

আমি পবিত্র, পুরুষরা আমাকে ছোঁবেন না: রাখি

স্বামী-স্ত্রী ছিলাম, আমরা সেটাই আছি: রাহুল