নিজের জীবন দিয়ে বোনকে বাঁচালেন জাবি শিক্ষার্থী

Posted on September 4, 2023

অনলাইন ডেস্ক: নিজের জীবন দিয়ে বোনকে বাঁচালেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফাবিহা আফিফা সৃজনী। রবিবার (৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মারা যান। ফাবিহা আফিফা সৃজনী জাবির অর্থনীতি বিভাগের ৫০তম বিভাগের ছাত্রী ছিলেন। 

অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. খন্দকার আশরাফুল মুনিম সংবাদমাধ্যমকে বিষয়টা নিশ্চিত করেছেন। এর আগে রাজধানীর পূর্বাচলের ৩০০ ফুট এলাকায় ট্রাকের ধাক্কায় মাথায় প্রচণ্ড আঘাত পেয়ে গুরুতর আহত হন সৃজনী। 

সৃজনীর সহপাঠীরা জানান, গত শুক্রবার দুপুরে সৃজনী তার ছোট বোনকে নিয়ে বাসা থেকে পূর্বাচলের ৩০০ ফুট এলাকায় যান। সেখানে অটোরিকশা থেকে নামার পর সড়ক পার হচ্ছিলেন তারা। এসময় পেছন থেকে দ্রুতগামী একটি ট্রাক আসতে দেখে সৃজনী ছোট বোনকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন। কিন্তু নিজে সরে যাওয়ার আগেই দ্রুতগতির ট্রাকের ধাক্কায় সড়ক বিভাজকের ওপর ছিটকে পড়েন তিনি। আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নিয়ে যান। সেখানে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ দুপুরে তিনি মারা যান।

অধ্যাপক ড. মো. খন্দকার আশরাফুল মুনিম বলেন, ‘আমরা বিভাগ থেকে আহত ছাত্রীর উন্নত চিকিৎসার চেষ্টা করছিলাম। বিষয়টা খুবই মর্মান্তিক। আমরা তার চিকিৎসার সুযোগও পেলাম না। হাসপাতাল থেকে খিলক্ষেতে তার বাসায় মরদেহ নিয়ে যাওয়া হবে। তারপর সিরাজগঞ্জে গ্রামের বাড়িতে তাকে দাফন করা হবে।’

কর্পোরেট সংবাদ/এএইচ