আফগানিস্তানের সঙ্গে গোলশূন্য ড্র বাংলাদেশের

Posted on September 4, 2023

স্পোর্টস ডেস্ক : ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঢাকায় বসুন্ধরার কিংস অ্যারেনায় অভিষেক ম্যাচে আফগানদের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল।

এই প্রথম কোনো ক্লাবের স্টেডিয়ামে জাতীয় ফুটবল দল ম্যাচ খেলল বাংলাদেশ। কিন্তু প্রথম ম্যাচেই থাকতে হলো জয়হীন। আফগানিস্তানের বিপক্ষে গোলশূন্য ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে।

রোববার (৩ সেপ্টেম্বর) ফিফা ফ্রেন্ডলি ম্যাচে কিংস অ্যারেনায় আফগানিস্তানের বিপক্ষে শুরু থেকে অবশ্য আক্রমণাত্মক খেলে বাংলাদেশ। বেশ কয়েকটি সুযোগও তৈরি করে স্বাগতিকরা। কিন্তু সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেননি একটিও। একের পর এক সুযোগ হারিয়ে গোলহীনই থাকতে হয় বাংলাদেশ।

বিশেষ করে মোরসালিনের কথাই বরা যাক। ম্যাচের ৫৪ মিনিটে রাকিব হোসেনের ক্রস থেকে একেবারে ফাঁকায় বল পেয়ে যান তিনি। সামনে বাধা ছিলেন শুধু আফগানিস্তানের গোলরক্ষক ফয়সাল হামিদি। মোরসালিন পারেননি সেই বাধা কাটাতে। এরপর বলা যাক রাকিব হোসেনের কথা। ম্যাচের ৬২ মিনিটে তিনিও আফগান বারের কাছে বল পেয়ে যান। কিন্তু ঠিকানায় পাঠাতে ব্যর্থ হন তিনিও। ম্যাচের প্রথমার্ধেও একাদিক সুযোগ হাতছাড়া হয়। রক্ষণ আগলে রাখলেও একের পর এক সুযোগ হারানোর ম্যাচে জয় নয় ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

আগামী ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

আরও পড়ুন:

আফগানদের উড়িয়ে দিয়ে সুপার ফোরের আশা বাঁচিয়ে রাখলো টাইগাররা