শেয়ার বাজার

দর পতনের শীর্ষ ১০ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বৃহস্পতিবার দর পতনের শীর্ষে উঠে এসছে বীমা খাতের কোম্পানি ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ফেডারেল ইন্স্যুরেন্সের শেয়ার দর হ্রাস পেয়েছে ৬.৬৪ শতাংশ। কোম্পানিটির গত দিনের ক্লোজিং প্রাইজ ছিল ২৮.৬০ টাকা। আজকের ওপেনিং প্রাইজ ২৯ টাকা ও ক্লোজিং প্রাইজ ২৬.৭০ টাকা। কোম্পানিটির আজকে শেয়ার লেনদেন হয় ২৬ টাকা থেকে ২৯ টাকায়। কোম্পানিটি আজকে ২৭৭ বারে ২ লাখ ১৭ হাজার ৬২৫টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৫৯ লাখ ১০ হাজার টাকা। ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এই প্রতিষ্ঠান বর্তমানে মার্কেটের ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ার দর হ্রাস পেয়েছে ৫.০৩ শতাংশ। কোম্পানিটির গত দিনের ক্লোজিং প্রাইজ ছিল ৩১.৮০ টাকা। আজকের ওপেনিং প্রাইজ ৩১.২০ টাকা ও ক্লোজিং প্রাইজ ৩০.২০ টাকা। কোম্পানিটির আজকে শেয়ার লেনদেন হয় ২৯.৮০ টাকা থেকে ৩১.৭০ টাকায়। কোম্পানিটি আজকে ২৪৬ বারে ১ লাখ ৭৮ হাজার ২৬৬টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৫৪ লাখ ২০ হাজার টাকা। ২০২১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এই প্রতিষ্ঠান বর্তমানে মার্কেটের ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

দর পতনের শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানি গুলোর মধ্যে- ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের ৪.৮১ শতাংশ, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের ৪.১০ শতাংশ, আইসিবি এমপ্লয়েজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: স্কিম ওয়ানের ৪ শতাংশ, পিপলস ইন্স্যুরেন্সের ৩.৯৮ শতাংশ, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্সের ৩.৯৩ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৩.৭০ শতাংশ, এনআরবিসি ব্যাংকের ৩.৬৮ শতাংশ এবং এক্সপ্রেস ইন্স্যুরেন্সের শেয়ার দর ৩.৬৪ শতাংশ।

আরো খবর »

বিদায়ী সপ্তাহে ডিএসইতে বড় ব্যবধানে কমেছে পিই রেশিও

Arif Hasan

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় রয়েছেন চার খাতের বিনিয়োগকারী

Arif Hasan

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বেক্সিমকো

aysha akter