খেলাধূলা

টুইটারে সবচেয়ে বেশী কটুক্তির শিকার রোনাল্ডো ও ম্যাগুয়েরে

স্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগের খেলোয়াড় হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সবচেয়ে বেশী কটুক্তির শিকার হয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের দুই খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও হ্যারি ম্যাগুয়েরে। যুক্তরাজ্যের জাতীয় তথ্য সংস্থা এ্যালনি টার্নিও ইনিস্টিটিউটের এক সমীক্ষা মতে এই তথ্য পাওয়া গেছে।

সংস্থাটির তথ্য অনুযায়ী গত মৌসুমের প্রথম ভাগে রোনাল্ডো সব মিলিয়ে ১২,৫২০টি কটুক্তিমূলক টুইট বার্তা পেয়েছেন, ম্যাগুয়েরে পেয়েছেন ৮৯৫৪টি। এই তালিকায় তৃতীয় স্থানে থাকা মার্কোস রাশফোর্ডের তুলনায় যা ৬৪০০টি বেশী।

গত মৌসুমে ষষ্ঠ স্থানে থেকে হতাশাজনক প্রিমিয়ার লিগ মৌসুম শেষ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর সে কারনেই সমর্থকদের রোষানলে পড়তে হয়েছে ইউনাইটেডের খেলোয়াড়দের। টুইটারে সবচেয়ে বেশী কটুক্তিমূলক বার্তা যাদের উদ্দেশ্য করে লেখা হয়েছে তাদের শীর্ষ ১০ খেলোয়াড়ের মধ্যে আটজনই ইউনাইটেডের। রোনাল্ডো, ম্যাগুয়েরে ও রাশফোর্ড ছাড়াও এই তালিকায় আরো রয়েছেন ব্রুনো ফার্নান্দেস, ফ্রেড, জেসি লিনগার্ড, পল পগবা ও ডেভিড ডি গিয়া। তালিকায় শীর্ষ ১০’এ থাকা অপর দুই খেলোয়াড় হলেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেন ও ম্যানচেস্টার সিটির জ্যাক গ্রীলিশ। কেন পেয়েছেন ২১২৭টি ও গত বছর ব্রিটিশ রেকর্ড ১০০ মিলিয়ণ পাউন্ডে সিটিতে আসা গ্রীলিশ পেয়েছেন ১৫৩৮টি ঘৃনামূলক পোস্ট।

প্রায় ২.৩ মিলিয়ন টুইট বার্তার উপর সমীক্ষাটি পরিচালনা করা হয়েছে। যার মধ্যে ৬০ হাজারই ছিল বিদ্বেষমূলক।

আরো খবর »

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকাতেও নাম নেই মেসি-নেইমারের

Arif Hasan

দেশে ফিরেছেন সাকিব, বিসিবির সঙ্গে বৈঠক আজ

উজ্জ্বল হোসাইন

আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত ম্যাচ খেলবে না ব্রাজিল

উজ্জ্বল হোসাইন