খেলাধূলা

এশিয়া কাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : দুবাইয়ে আগামী ২৭ আগস্ট শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের এশিয়া কাপ।তবে বেশ আগেই এবারের এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। এশিয়া কাপের আগে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাবর আজম বাহিনী। এশিয়া কাপসহ নেদারল্যান্ডস সিরিজের দলও ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এশিয়া কাপ এবং নেদারল্যান্ডস দুই সিরিজের দল থেকেই বাদ পড়েছেন দলটির অভিজ্ঞ পেসার হাসান আলী। দলে সুযোগ পেয়েছেন তরুণ পেসার নাসিম শাহ। এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলার সময় হাঁটুর চোটে আক্রান্ত হওয়া শাহিন শাহ আফ্রিদিকে দলে রেখেছে পিসিবি। যদিও এখন পর্যন্ত মাঠে ফেরার অনুমতি পাননি এই পেসার।

শাহিন শাহ আফ্রিদিকে নিয়ে পিসিবি এক বিবৃতিতে বলেন, ‘তার পুনর্বাসন প্রোগ্রাম আমাদের দলের ট্রেনার এবং ফিজিওথেরাপিস্টের নজরে থাকবে। তারাই জানাবে কখন আবার মাঠে নামতে পারবেন এই পেসার।’

হাসান আলীর সাম্প্রতিক টি-টোয়েন্টি ফর্ম খুব একটা বাজে না হলেও ওয়ানডে ফরম্যাটে পারফরম্যান্স বেশ বাজে। কেবল তাই নয় সর্বশেষ পিএসএলেও বাজে মৌসুম কাটিয়েছেন এই পেসার। সাম্প্রতি সময় টি-টোয়েন্টিতে ৯ ম্যাচে ২৩ স্ট্রাইক রেটে ৮ উইকেট নিয়েছিলেন হাসান। তবে গত এক বছরে ওয়ানডে বোলিং গড় ছিল ৭৬.৫০। সর্বশেষ পিএসএলেও ৯ উইকেট পেলেও গড় ছিল ৪০ এর বেশি। ইকোনমি রেটও ১০.৮৪ ছিল।

এই পেসারকে নিয়ে পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে হাসানকে বিরতি দেওয়া হয়েছে। তার বদলে নাসিম শাহ খেলবে। ফাস্ট বোলিং ডিপার্টমেন্টকে সে অনেক স্বস্তি দিতে পারবে। আক্রমণের জন্য সে যথেষ্ট ভালো অপশন। যেখানে পরিবর্তন আনা জরুরি, আমরা কেবল সেখানেই পরিবর্তন এনেছি।’

টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে এবারের এশিয়া কাপের আসর শর্টার ফরম্যাটে অনুষ্ঠিত হবে। পাকিস্তান এশিয়া কাপে ২৮ আগস্ট ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে।

এশিয়া কাপের জন্য পাকিস্তানের স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ,, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, শাহনেয়াজ দাহানি ও উসমান কাদির।

নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তানের স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সালমান আলী আঘা, শাহিন আফ্রিদি, শাহনেয়াজ দাহানি ও জাহিদ মাহমুদ।

আরও পড়ুন:

এশিয়া কাপ ২০২২ এর সূচি প্রকাশ

গৃহহীন যুবসমাজের জন্য অর্থ সংগ্রহ করছে গ্রেগ চ্যাপেল

আরো খবর »

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকাতেও নাম নেই মেসি-নেইমারের

Arif Hasan

দেশে ফিরেছেন সাকিব, বিসিবির সঙ্গে বৈঠক আজ

উজ্জ্বল হোসাইন

আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত ম্যাচ খেলবে না ব্রাজিল

উজ্জ্বল হোসাইন