সারাদেশ-টুকিটাকি

সলঙ্গায় জাল কারখানায় অভিযান, ২৪ লাখ টাকা মূল্যের চায়না জাল জব্দ

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের সলঙ্গায় হাটিকুমরুলে ইবিটেক্স ইন্টার ন্যাশনাল নামক অবৈধ চায়না দুয়ারী জাল তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ২৪ লাখ টাকা মূল্যের ৬শত টি চায়না দুয়ারী জাল জব্দ করেছেন উল্লাপাড়া উপজেলা মৎস্য অধিদপ্তর।

বুধবার (৩ আগষ্ট) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সলঙ্গা থানার হাটিকুমরুল নবরত্ন মন্দির সড়কে এই জাল তৈরীর কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

উল্লাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বায়েজিদ আলম এর নেতৃত্বে সলঙ্গা থানা পুলিশ সহ উপজেলা মৎস্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। পরে উদ্ধার কৃত কমপ্লিট জাল ৩শতাধিক জাল পোড়ানোর জন্য উল্লাপাড়া উপজেলায় এবং বাকী ৩শতাধিক অবৈধ চায়না দুয়ারী জাল সলঙ্গা থানা হেফাজতে পাঠানো হয়।

উল্লেখ্য, ইবিটেক্স ইন্টার ন্যাশনাল (অবৈধ চায়না দুয়ারী জাল তৈরীর কারখানায়) এর আগেও ৫০লক্ষ টাকার জাল জব্দ করে সলঙ্গা থানা হেফাজতে রেখেছে র‌্যাব। ওই ঘটনায় জব্দকৃত মালামাল ফেরত চেয়ে,ইবিটেক্স ইন্টার ন্যাশনাল এর মালিক বিধান চন্দ্র হালদার হাই কোর্টে রিট করে, হাইকোর্ট মামলাটি এখনও চলমান রয়েছে। কোর্ট মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত চায়না দুয়ারী জাল উৎপাদন বন্ধের নির্দেশ দিলেও তা উপেক্ষা করে কারখানায় অবৈধ চায়না দুয়ারী জাল উৎপাদন করছিলো।

অভিযান শেষে উল্লাপাড়া সিনিয়ার মৎস্য কর্মকর্তা মো; বায়েজিদ আলম বলেন, সিংক সিনিয়ার মৎস্য কর্মকর্তা বায়েজিদ।

আরও পড়ুন:

যমুনায় পানি বৃদ্ধি: দুশ্চিন্তায় কৃষক, ভাঙছে যমুনার পাড়

চুয়াডাঙ্গায় ভারতে পাচারের সময় ৮০ হাজার মার্কিন ডলার উদ্ধার

অসুস্থ্য গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগে আটক ৩

আরো খবর »

চুয়াডাঙ্গায় বিপুল পরিমাণ ভারতীয় বুপ্রেনরফাইন ইনজেকশনসহ নারী মাদক ব্যাবসায়ী আটক

Arif Hasan

ভাঙারি কারখানায় বিস্ফোরণে একে একে দগ্ধ ৮ জনেরই মৃত্যু

উজ্জ্বল হোসাইন

স্কুল শিক্ষকের ‘নীল’ ছবির ফাঁদে কলেজ ছাত্রী 

Tanvina