তথ্য-প্রযুক্তি

অ্যাপলকেও টেক্কা দিয়েছে এই ফোন!

অনলাইন ডেস্ক : বাজারে এখন প্রিমিয়াম মানের ফোনের চাহিদা আগের তুলনায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এর কারণ অবশ্যই নতুন নতুন ফিচার এবং মাসিক কিস্তির সুবিধা। এর ফলে সাশ্রয়ের মধ্যেই পাওয়া যাচ্ছে সেই সকল ফোন। কেবল অ্যাপল, স্যামসাং নয়, রিয়েলমি, ভিভো, রেডমি, হুয়াই এর মতো সংস্থারাও প্রিমিয়াম ফোন এনেছে মার্কেটে৷ ফলে লড়াইও চলছে জোর। এরই মধ্যে এবছরের সেরা প্রিমিয়াম ফোনের নাম ঘোষণা হতে চলেছে।

টেকমহলের মতে Galaxy S22 Ultra ফোনটি এবছরে প্রিমিয়াম সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোন। চলতি বছরের ফেব্রুয়ারিতে Galaxy S22 Ultra ফোনটি বাজারে এনেছিল স্যামসাং। ভারতে এই স্মার্টফোনটির দাম প্রায় ১ লক্ষ ৯ হাজার ৯৯ টাকা। ২০২২ এর মার্চ থেকে ভারতের বাজারে বিক্রি শুরু হয় এই নতুন ফোনটির। এখনও পর্যন্ত এই ফোনটিই নজর কেড়েছে সকলের। তাই জনপ্রিয়তার নিরিখে সেরার সেরা জিততে পারে স্যামসাং সংস্থা, এমনটাই মনে করা হচ্ছে।

যদিও শেয়ার মার্কেটে স্যামসাংয়ের সময় খুব একটা ভাল চলছে না। শেষ ত্রৈমাসিকে অনেকটাই শেয়ার কমেছে সংস্থাটির। রিপোর্ট অনুযায়ী প্রিমিয়াম ফোন সেগমেন্টেই সেই পতন দেখা যায়। এর কারণ s21 সিরিজ লঞ্চের এক বছরেরও বেশি সময় পর Galaxy S22 বাজারে আনে সংস্থাটি। যদিও পারফরম্যান্সে সকলকে টেক্কা দিয়েছে এই ফোন। ওয়াকিবহাল মহলের মতে এই ফোন সেরা প্রিমিয়াম ফোনের সেগমেন্টে সেরা হলে শেয়ার ফের বাড়তে পারে স্যামসাংয়ের। ২০২১ স্যামসাং তাদের জনপ্রিয় নোট সিরিজটির উৎপাদন বন্ধ করে দেয়। বরং সেই নোটের বৈশিষ্ট্যগুলিকে S22 তে এনে এস পেনটিও নিয়ে আসে। ফলে এই ফোনে নোটবুকের আনন্দ পাচ্ছেন ইউজাররা। এখনও পর্যন্ত যা ট্রেন্ড সেই অনুযায়ী ১০.৯ মিলিয়ন ইউনিট বিক্রি হতে পারে ফোনটি। এই পরিসংখ্যান যদি ছুয়ে ফেলে স্যামসাং তবে তা হবে সংস্থার জন্য রেকর্ড। সূত্র-জি২৪ঘন্টা।

আরও পড়ুন:

কাপড় ধোয়ার ক্ষেত্রে বিদ্যুৎ সাশ্রয়ের কার্যকরী উপায়

মঙ্গলের পাথরের নমুনা পৃথিবীতে আনতে চায় ‘নাসা’

আরো খবর »

বদলে যাচ্ছে WhatsApp, আসছে ৭টি নতুন ফিচার

উজ্জ্বল হোসাইন

দুর্দান্ত ডেটা প্যাক নিয়ে এলো গ্রামীণফোন

উজ্জ্বল হোসাইন

মাইক্রোসফটের তিনটি পার্টনার অ্যাওয়ার্ড জিতেছে ইজেনারেশন

উজ্জ্বল হোসাইন