মৌলভীবাজারে দয়াল হত্যা মামলার ৪ জনের যাবজ্জীবন

Posted on September 2, 2023

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের আলোচিত দয়াল হত্যা মামলায় চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া আরও চার আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অপর তিন আসামিকে বেকসুর খালাসের আদেশ দিয়েছেন আদালত।

গত সোমবার মৌলভীবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২-এর বিচারক খোরশেদুল আলম শিকদার এই রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন- মনির হোসেন, মীর হোসেন, মুকিত মিয়া ও শাহিন মিয়া। বিভিন্ন মেয়াদে দণ্ড পাওয়া আসামিরা হলেন, বাদশা মিয়া, আকুল মিয়া, নুর হোসেন ও আবাছ মিয়া। এ ছাড়া বাড়িতে হামলা ও ঘরবাড়ি ভাঙচুর করার অপরাধে সাজাপ্রাপ্ত প্রত্যেক আসামি আরও তিন মাস করে সাজা ভোগের আদেশ দেওয়া হয় উক্ত রায়ে।

মামলার বাদীপক্ষের আইনজীবী গিয়াস উদ্দিন এসব তথ্য নিশ্চিত করে জানান, আদালতের রায় ঘোষণার সময় খালাসপ্রাপ্ত এক আসামি ছাড়া অভিযুক্ত সব আসামি উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত আসামিদের মৌলভীবাজার কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহার সূত্রের বরাত দিয়ে জানা যায়, ২০১৩ সালের ২১শে সেপ্টেম্বর মৌলভীবাজার সদর উপজেলার নাদামপুর গ্রামের বাসিন্দা আব্দুল গফফার দয়ালকে তাঁর বাড়িতে হামলা করে একদল সন্ত্রাসী। এতে তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ভাই শামীম আহমদ বাদী হয়ে মৌলভীবাজার মডেল থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।