জাতীয় ধর্ম ও জীবন

দেশে ফিরেছেন ৪১ হাজার ৬৮০ হাজি

নিজস্ব প্রতিবেদক : পবিত্র হজ পালন শেষে সৌদি আরব থেকে ৪১ হাজার ৬৮০ জন হাজি দেশে ফিরেছেন। সোমবার (১ আগস্ট) হজ বুলেটিনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ হজ ম্যানেজমেন্ট পোর্টালের প্রতিদিনের বুলেটিনে বলা হয়েছে—আগামী ৪ আগস্ট হজফেরত যাত্রীদের শেষ ফ্লাইট ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।

এ ছাড়া হজ বুলেটিনে বলা হয়েছে—পবিত্র হজ পালন শেষে ১৪ জুলাই থেকে সৌদি আরব থেকে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। গতকাল রোববার ৩১ জুলাই পর্যন্ত ৪১ হাজার ৬৮০ জন হাজি দেশে ফিরেছেন।

এখন পর্যন্ত ১১৭টি ফ্লাইট হাজিদের নিয়ে ঢাকায় পৌঁছেছে। এসব ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ৬৩টি, সৌদি এয়ারলাইনসের ৪৯টি এবং ফ্লাইনাস এয়ারলাইনস পরিচালনা করে পাঁচটি। এ ছাড়া এবার ২৫ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। তাঁদের মধ্যে ১৮ জন পুরুষ এবং সাত জন নারী।

উল্লেখ্য, এবার বাংলাদেশ থেকে ৬০ হাজার ১৪৬ জন হজ পালন করেছেন। হজ ব্যবস্থাপনা ও হজ প্রতিনিধি দলসহ ১৬৫টি ফ্লাইটে হজে যান তারা। এর মধ্যে বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন, সৌদি এয়ারলাইনসের ২৩ হাজার ৯১৯ জন এবং ফ্লাইনাস এয়ারলাইনসের মাধ্যমে পাঁচ হাজার ৮৬৪ জন হজযাত্রী সৌদি গিয়েছিলেন।

আরো খবর »

দেশবিরোধী মিথ্যা অপপ্রচার চিহ্নিত করলো রয়টার্স

উজ্জ্বল হোসাইন

শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে: শিক্ষামন্ত্রী

উজ্জ্বল হোসাইন

ছুটির দিনে নিজ গ্রামের বাড়ি টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী

Tanvina