আর্কাইভ বিনোদন ভিডিও গ্যালারী

‘অপারেশন সুন্দরবন’ সিনেমার ট্রেলার প্রকাশ

বিনোদন ডেস্ক : দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে। শুক্রবার (২৩ জুলাই) রাতে কক্সবাজার সমুদ্রসৈকতের লাবণী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে ট্রেলারটি উন্মোচন করা হয়। মূলত সুন্দরবনে জলদস্যু ও বনদস্যুমুক্ত নিয়ে র‌্যাবের তৈরি এ সিনেমাটি গল্প।

ট্রেলারটি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইজিপি ড. বেনজির আহমেদ। বিশেষ অতিথি ছিলেন র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এ ছাড়াও ছিলেন সিনেমা সংশ্লিষ্ট সবাই।

অপারেশন সুন্দরবন'র টিজারেই বাজিমাত

দস্যুমুক্ত সুন্দরবন বিশাল অর্জন দাবি করে আইজিপি বলেন, সুন্দরবনকে বিশ্বব্যাপী তুলে ধরার জন্য ‘অপারেশন সুন্দরবন’-এর ইংরেজি ভার্সনও হয়েছে। আগামী ২৩ সেপ্টেম্বর সারা দেশে সবকটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘অপারেশন সুন্দরবন’।

সিনেমায় অভিনয় করছেন চিত্রনায়ক রিয়াজ, সিয়াম আহমেদ, রাইসুল ইসলাম আসাদ, রৌশান, নুসরাত ফারিয়া, শতাব্দী ওয়াদুদ, সামিনা বাশারসহ আরও অনেকে। এ ছাড়া প্রায় ১৩শ’ আর্টিস্ট সিনেমাটিতে কাজ করছেন। এটি একটি ব্যয়বহুল সিনেমা। এখানে অসাধারণ কিছু দৃশ্যের পাশাপাশি উন্নত কারিগরি ছোঁয়া আছে।

অপারেশন সুন্দরবন (২০২২) ফুল মুভি রিভিউ | Operation Sundarbans (2022)

মূলত, ২০১২ সালের প্রধানমন্ত্রীর নির্দেশে র‌্যাব পরিচালককে প্রধান সমন্বয়কারী করে সুন্দরবনের জলদস্যু দমনের টাস্ক-ফোর্স গঠনের মাধ্যমে জলদস্যু মুক্তকরণ প্রক্রিয়া শুরু হয়। লিড এজেন্সি হিসেবে র‌্যাব ২০১২ সাল থেকে সুন্দরবনে জোরালো অভিযান পরিচালনা করে আসছে। অভিযানে গ্রেপ্তার হয় ২৬২ জন জলদস্যু।

একের পর এক অভিযানে ফেরারি জীবনের অবসান ঘটিয়ে আত্মসমর্পণের পথ বেছে নেয় তারা। প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ও র‌্যাবের কর্মতৎপরতায় ২০১৬ সালের ৩১ মে থেকে ১ নভেম্বর ২০১৮ পর্যন্ত সুন্দরবনের ৩২ দস্যু বাহিনীর ৩২৮ জন সদস্য ৪৬২টি অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ আত্মসমর্পণ করেছে।

আরও পড়ুন:

মুক্তি পেল শিল্পী শর্মিলী চ‍্যাটার্জীর মায়ের গান

প্রাণনাশের হুমকি, বুলেট প্রুফ গাড়ি কিনলেন সালমান খান!

আরো খবর »

গাড়ি দুর্ঘটনায় আহত অ্যান হেচে মারা গেছেন

aysha akter

‘লাল সিং চাড্ডা’ সিনেমা দেখে হতাশ নেটিজেনরা

উজ্জ্বল হোসাইন

ঢাকা মাতাতে আসছে নোরা ফাতেহি!

Tanvina