বিনোদন ভিডিও গ্যালারী

নেটিজেনদের প্রশংসায় ‘তুমি বন্ধু কালা পাখি, আমি যেন কি’

বিনোদন ডেস্ক : চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’ সিনেমাটি আগামী ২৯ জুলাই মুক্তি পাবে। এর আগে ঈদ উপহার হিসেবে প্রথম গান ‘তুমি বন্ধু কালা পাখি’ প্রকাশ্যে এসেছে। যা ইতোমধ্যে ছোট-বড় সকলের মুখে মুখে।

ইমন চৌধুরীর সুরে ‘তুমি বন্ধু কালা পাখি’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন আরফান মৃধা শিবলু। গানটির কথা ও সংগীতায়োজন করেছেন হাশিম মাহমুদ। গানটি নেটিজেনদের ব্যাপক প্রশংসা কুড়াতে সক্ষম হয়েছে।

সমুদ্র, সম্পর্ক-প্রতিশোধের গল্পে 'হাওয়া' আসছে ২৯ জুলাই

নেটিজেনদের একজন লিখেছেন, ‘গানটা শুনে অনেক দিন পর মনটা আমার জুড়িয়ে গেল। কি মধুর কণ্ঠ, কি মধুর বাজনা, মধুর নাচ। সত্যিই অসাধারণ।’

আরেকজন লিখেছেন, ‘অসাধারণ সৃষ্টি। ছোট-বড় সবার মুখে মুখে রটে গেছে তুমি বন্ধু কালা পাখি আমি যেন কি…। শুভকামনা।’

অন্যজন লিখেছেন, ‘গানটি প্রকাশের পর থেকে শুধু শুনেই যাচ্ছি। ভালোবাসা একটুও কমছে না।’

গানটির কারিগরদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একজন লিখেছেন, ‘গানটা আমার কাছে অসাধারণ লেগেছে। যারা এ গান তৈরিতে মেধা খাটিয়েছেন, তাদের প্রত্যেকের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা।’

সাদা সাদা কালা কালা গানটির গায়ক কে?
আপনি হয়তো ভাবছেন লোকটি কে? লোকটি আর কেউ নন আমাদের সবার চিনা পরিচিত হাশিম মাহমুদ। তিনি তার অসাধারন কৃতিত্বের দ্বারা নিজকে প্রমাণ করতে পেরেছেন নেট দুনিয়ায়। কিন্তু তোমায় আমি পাইতে পারি গানটির পর তার কোনো রকম আর তেমন সাড়া মেলেনি।

কিন্তু এখন ২০২২ এ এসে খুব ভালো একটা চমক দেখিয়েছেন তিনি। চঞ্চল চৌধুরীর অভিনিত হাওয়া নামের একটি মুভি তে সাদা সাদা কালা কালা গানটি গেয়ে নেট দুনিয়ায় তুমুল জনপ্রিয় লাভ করে ফেলেছে। বর্তমানে নেট দুনিয়ার মধ্যে সারা দেশে তার এই গানটি নিয়ে তুলপাড় চলছে। ইউটিউবে এটির ভিউর পরিমাণ মাত্র সাত দিনে এক মিলিয়ন ছাড়িয়েছে।

ছোট-বড় সকলের মুখে মুখে 'তুমি বন্ধু কালা পাখি' (ভিডিও)

এই গানটি হাশেম মাহমুদের তৈরি কিন্তু মুভিতে গেয়েছেন আফরান মৃধা শিবলু। মজার বিষয় হচ্ছে গানটি গাওয়ার সময় কোনো প্রকার টিউন বা বাধ্য যন্ত্র ব্যবহার করা হয় নাই। শুধুমাত্র নৌকার কাঠ, বাশ, কলস হাড়িপাতিল এর মাধ্যমে এটি গাওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীদের কাছে হাশেম মাহমুদ একজন বেশ পরিচিতি মুখ। তার গান তাদের সবার কাছে ভালো লাগে। বর্তমানে সবাই হাশেম মাহমুদের ভক্ত।

জানা গিয়েছে হাশিম মাহমুদ একটি বিশেষ কঠিন রোগে আক্রান্ত হয়ে আছে। তার রোগটির জন্য তিনি অস্বাভাবিক আচরণ করে সবার সাথে। মাথা ঠিক মতো কাজ করে না। তাই তাকে দিয়ে মুভিতে গানটি না গায়িয়ে আফরান শিবলু কে দিয়ে গানটি গায়িয়েছেন পরিচালক।

Sada sada kala kala lyrics | সাদা সাদা কালা কালা লিরিক্স | Tumi bondhu kala  pakhi - Bangla News And Technology Updates

এদিকে গত শুক্রবার (১৫ জুলাই) গানটি কণ্ঠে তুলেন চঞ্চল চৌধুরী ও তার ছেলে শুদ্ধ। হারমোনিয়াম বাজিয়ে গাওয়া গানের ভিডিওটি নিজের ফেসবুক পেজে পোস্ট করেন অভিনেতা। বাবা-ছেলের গাওয়া গানটিও শ্রোতাদের মন কেড়েছে। ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। প্রকাশের পরপরই গানটি ভাইরাল হয়ে যায়।

প্রসঙ্গত, মাঝ সমুদ্রে আটকেপড়া গন্তব্যহীন একটি ফিশিং ট্রলারে আটকে পড়া আটজন মাঝি ও এক রহস্যময় বেদেনি তরুণীকে ঘিরে চলচ্চিত্রটির কাহিনি আবর্তিত হয়েছে। সেই তরুণীটিকে ঘিরে ধীরে ধীরে বাড়তে থাকে রহস্য। সে কি মানবী নাকি দেবী, এই চিন্তায় পড়েন মাঝিরা!

মেজবাউর রহমান সুমনের পরিচালনায় এতে চঞ্চল চৌধুরী ছাড়াও অভিনয় করেছেন শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডলের মতো শিল্পী। তবে সবাইকে ছাপিয়ে ‘হাওয়া’র রহস্য এগিয়েছে নাজিফা তুষিকে ঘিরে। অবশ্য চমক আছে চঞ্চলের চরিত্রেও।

আরো খবর »

‘হাওয়া’ দেখে যা বললেন রুমিন ফারহানা

aysha akter

গাড়ি দুর্ঘটনায় আহত অ্যান হেচে মারা গেছেন

aysha akter

‘লাল সিং চাড্ডা’ সিনেমা দেখে হতাশ নেটিজেনরা

উজ্জ্বল হোসাইন