ইজিবাইক চালক হত্যা মামলায় তিনজনের ফাঁসি

Posted on August 30, 2023

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদায় ইজিবাইক চালক জহুরুল ইসলাম হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদের আরও তিন বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

আজ বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মাসুদ আলী আসামীদের উপস্থিতিতে ওই রায় দেন। এরমধ্যে দণ্ডপ্রাপ্ত একজন আসামী পলাতক রয়েছেন। নিহত জহুরুল ইসলাম চুয়াডাঙ্গা পৌর এলাকার ফার্মপাড়ার বাসিন্দা।

মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১০ আগস্ট বিকেলে দামুড়হুদার পরানপুর মাঠের একটি বেগুন ক্ষেতে ইজিবাইক চালক জহুরুল ইসলামকে গলা কেটে হত্যা করে তার ইজিবাইকটি ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। মামলাটি গভীর তদন্ত শেষে একই বছর ৩০ নভেম্বর ৬ জনকে আসামী করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দামুড়হুদা থানার উপ-পরির্দশক আরিফুর রহমান। পরে ৯ জনের স্বাক্ষী গ্রহণ শেষে আজ দুপুরে ওই রায় দেন বিচারক।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন- যশোর জেলার চাচড়া রায়পাড়ার আব্দুস ছালামের ছেলে ফজলুর রহমান, ঠাকুরগাঁও জেলার মাধবপুর গ্রামের শ্রী গনেশ চন্দ্র রায়ের ছেলে শ্রী দিপক কুমার রায় ও গোপালগঞ্জ জেলার গাড়ইগাত গ্রামের শহিদুল ইসলামের ছেলে আবু সুফিয়ান মোল্লা। এরমধ্যে ফজলুর রহমান পলাতক রয়েছেন। মামলার আরেক পলাতক আসামী পিরোজপুর জেলার সেউতিবাড়ীয়া গ্রামের মৃত সেকেন্দার আলী হাওলাদারের ছেলে জয়নাল হাওলাদারকে দুই বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

মামলার অন্য দুই আসামী চুয়াডাঙ্গা পৌর এলাকার ফার্মপাড়ার ইয়ামিন আলীর ছেলে মোহাম্মদ দিলন ও দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে আনোয়ার হোসেনকে বেকসুর খালাস দেয়া হয় ।

রাষ্ট্রীয় পক্ষের আইনজীবী এমপি গিয়াস উদ্দিন বলেন, পলাতক আসামীদের গ্রেফতারে পরোয়ানা জারি করেছে আদালত। তাদের দ্রুত গ্রেফতার করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। আসামী পক্ষের আইনজীবী ফজলে রাব্বি সাগর বলেন, এই রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করা হবে।

কর্পোরেট সংবাদ/এএইচ