উল্লাপাড়ায় মানব পাচার মামলায় পলাতক আসামী গ্রেফতার

Posted on August 30, 2023

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

এই ধারাবাহিকতায় মোঃ মারুফ হোসেন পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিক নির্দেশনায় মঙ্গলবার (২৯ আগস্ট) রাত ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২’র সদর কোম্পানীর আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন লাহেরী মোহনপুর বাজারের মন্ডল সুপার মার্কেটের সামনে পাকা রাস্তায় একটি অভিযান পরিচালনা করে মানব পাচার মামলায় ওয়ারেন্টভুক্ত আসামী মোঃ আঃ মজিদ (৪৯), পিতাঃ মৃত ছালাম প্রামানিক, সাং-নাদা, থানা-উল্লাপাড়া, জেলা-সিরাজগঞ্জ সূত্রঃ উল্লাপাড়া থানার মামলা নং-০৪/২৩ তারিখঃ ২০/০৮/২৩ ইং; ধারাঃ মানব পাচার আইনে ৬/৭/৮ মূলে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে, আসামী ও তার সহযোগীরা সংঘবদ্ধ মানবপাচার দলের সক্রিয় সদস্য। আসামী চক্র দেশের বিভিন্ন লোকজনকে ইউরোপের দেশ লিবিয়া, ইতালি, জার্মানিসহ বিভিন্ন দেশে নিয়ে ভাল মানের কাজের কথা বলে নিয়ে যায়। পরে এ সকল লোকদের জিম্মি করে ফাঁদে ফেলে ভয়ভীতি প্রদর্শন করে এবং তাদেরকে মারপিট করে অত্যাচার করত। ভিকটিমের অত্যাচারের ভিডিও মোবাইল ফোনে ধারণ করে ভিকটিমের পরিবারের কাছে পাঠিয়ে দিত এবং মুক্তিপণ হিসেবে টাকা দাবী করত এবং টাকা না দিলে ভিকটিমকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করত।

গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দের নিমিত্তে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।