আর্কাইভ খেলাধূলা

টেস্ট র‍্যাঙ্কিংয়ের সেরা দশের বাইরে কোহলি

স্পোর্টস ডেস্ক : এজবাস্টন টেস্টের দুই ইনিংসে খারাপ ব্যাটিংয়ের জের। ২,৫০৩ দিন পর আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের প্রথম দশের বাইরে চলে গেলেন বিরাট কোহলি। চার ধাপ নেমে ১৩তম স্থানে আছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। তবে দুই ইনিংসে দুরন্ত ব্যাটিংয়ের (১৪৬ ও ৫৭) সুবাদে প্রথম পাঁচ ঢুকে পড়লেন ঋষভ পন্থ।

পিছিয়ে গিয়ে সবচেয়ে বড় ধাক্কা খেয়েছেন বিরাট। আপাতত ১৩ নম্বরে আছেন। তাঁর রেটিং পয়েন্ট ৭১৪। অথচ তাঁর সর্বোচ্চ রেটিং পয়েন্ট ছিল ৯৩৭।

এ দিকে ব্যাটারদের তালিকার শীর্ষে নিজের জায়গা আরও পোক্ত করেছেন জো রুট। ৯২৩ রেটিং নিয়ে মগডালে বসে আছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। এটাই তাঁর কেরিয়ারের সর্বোচ্চ রেটিং পয়েন্ট। রুটের পর দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানে আছেন যথাক্রমে মার্নাস ল্যাবুশেন (৮৭৯ রেটিং পয়েন্ট), স্টিভ স্মিথ (৮২৬ রেটিং পয়েন্ট) এবং বাবর আজম (৮১৫ রেটিং পয়েন্ট)।

বাবরের ঠিক পরেই আছেন তরুণ পন্থ। এজবাস্টনে প্রথম ইনিংসে ১১১ বলে ১৪৬ রান এবং দ্বিতীয় ইনিংসে ৮৬ বলে ৫৭ রানের সুবাদে নিজের কেরিয়ারের সেরা রেটিং পয়েন্ট ৮০১-তে পৌঁছে গিয়েছেন এই তরুণ বাঁহাতি ব্যাটার ও উইকেট কিপার। তিনি পাঁচ ধাপ এগোলেন। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথম পাঁচের বাইরে চলে গিয়েছেন। ছয় নম্বরে নেমে গিয়েছেন তিনি। রোহিত শর্মা এক ধাপ নেমে ৯ নম্বরে চলে গিয়েছেন।

আরও পড়ুন:

স্ত্রীর সাথে ব্যাটিং করেই বুমরাহ’র উন্নতি !

ইংল্যান্ডের ‘টেস্ট ক্রিকেট বিপ্লবের’ ৫ কারণ

আরো খবর »

গাজীপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

উজ্জ্বল হোসাইন

সিরিজ হারের পর জরিমানাও গুনতে হচ্ছে বাংলাদেশকে

উজ্জ্বল হোসাইন

জিম্বাবুয়ের চারটি সেঞ্চুরি, বাংলাদেশের শূন্য : তামিম

উজ্জ্বল হোসাইন