চুয়াডাঙ্গায় বিভিন্ন রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ

Posted on August 29, 2023

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপতিত্বে আজ (২৯ আগস্ট) মঙ্গলবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি প্রাধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আক্রান্ত রোগীদের মাঝে চেক বিতরণ করেন।

চেক বিতরণ অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরনে আমাদের প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে চলেছেন। প্রধানমন্ত্রী আমাদের দেশের প্রতিটা মানুষের কথা চিন্তা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ব্যবস্থাপনার কারণেই জেলার বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিরা সমাজ সেবা দপ্তরের মাধ্যমে এই চেক পাচ্ছেন, যেন তারা নিজেদের চিকিৎসা সঠিকভাবে করাতে পারেন এবং একজন সুস্থ্য ব্যক্তির মতো সমাজে বসবাস করতে পারেন। তবে এ সময় আরো যারা এই আর্থিক অনুদানের চেক পাননি তাদেরকেও পর্যায়ক্রমে এই সুবিধার আওতায় আনা হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ পরিষদের সহসভাপতি চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক সিদ্দিকা সোহেলী রশিদ।

এসময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মাসুম আহম্মেদ, চুয়াডাঙ্গা সদর উপজেলা সমাজসেবা অফিসার মৌমিতা পারভীন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাবিলা রুকসানা ছন্দা, আলুকদিয়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, গড়াইটুপি ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান রাজুসহ জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

অনুষ্ঠানে জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক সিদ্দীকা সোহেলি রশিদ জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত ৭৭ লক্ষ টাকার চেকের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ২০২২-২৩ অর্থ বছরের তৃতীয় ও চতুর্থ কিস্তিতে বরাদ্দকৃত অর্থ চুয়াডাঙ্গা জেলার ক্যান্সারে আক্রান্ত ৭৯ জন, কিডনী রোগে আক্রান্ত ২৪ জন, লিভার সিরোসিসে আক্রান্ত ৩ জন, স্ট্রোকে প্যারালাইজড আক্রান্ত ২২ জন, জন্মগত হৃদরোগী ১৬ জন এবং থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ১০ জন। মোট ১৫৪ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদাণ করা হলো।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আব্দুল করিম।

কর্পোরেট সংবাদ/এএইচ