বিনোদন

ধূমপানে মশগুল ‘কালী’, পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের

বিনোদন ডেস্ক : ‘কালী’ ছবির পোস্টার ঘিরে উত্তাল নেটদুনিয়া। ছবির পোস্টারে দেখা যাচ্ছে, এক মহিলা যিনি কালী ঠাকুর সেজে ধূমপান করছেন। সেই পোস্টার ঘিরেই শোরগোল বেঁধে যায় সোশ্যাল মিডিয়ায়, বিতর্কে নাম জড়ায় পরিচালক লীনা মণিমেকলাইয়ের। এবার পরিচালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিল উত্তরপ্রদেশ পুলিশ।

ছবির পোস্টারটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন পরিচালক লীনা মণিমেকলাই। সেই পোস্টারেই দেখা যায় কালীর বেশে এক মহিলা সিগারেটে টান দিয়েছেন। তাঁর হাতে এলজিবিটিকিউ-এর পতাকা। এই পোস্টার শেয়ার হওয়ার পরই অপরাধমূলক ষড়যন্ত্র, উপাসনার জায়গায় অপরাধ, ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা এবং হিন্দু দেবতাদের অসম্মানজনক চিত্রায়ণের কারণ দেখিয়ে লীনার বিরুদ্ধে FIR দায়ের করেছে যোগীর পুলিশ। এই ছবি সামাজিক শান্তি ভঙ্গ করার চেষ্টা করছে বলেও দাবি করা হয় এফআইআরে।

কিছুদিন আগেই এই ছবির পোস্টার দেখে পরিচালকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানিয়েছিলেন বিজেপি নেতা শিবম ছাবড়া। হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য, তথ্যচিত্র ‘কালী’-র প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে মঙ্গলবার দিল্লি পুলিসের কাছে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। দিল্লি জেলা পুলিশের ডেপুটি কমিশনার অমরুতা গুগুলথের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগকারীরা আইপিসির ধারা ২৯৫এ, আইটি আইন ২০০০-এর ৭৯ ধারা এবং মহিলাদের অশ্লীল চিত্রায়ণের ধারায় লীনার বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি এক সাক্ষাৎকারে সিনেমায় আর্টের নামে কোনও ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার প্রতিবাদ করেছেন নুসরাত জাহান। বসিরহাটের সাংসদ-অভিনেত্রী বলেছেন, কোনওভাবেই কোনও মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা উচিত নয়।

সূত্র-জি২৪ঘন্টা।

আরও পড়ুন:

অক্ষয় কুমার রাজনীতিতে যোগ দিচ্ছেন ?

রাজামৌলির পরবর্তী সিনেমায় মহেশবাবু!

‘দিল অ্যাশনা হ্যায়’ ছবিই জীবন বদলে দিয়েছিল শাহরুখ খানের

আরো খবর »

আহত নৃত্যশিল্পীকে রক্ত দিয়ে বাঁচালেন বাপ্পী

aysha akter

ধারাবাহিক নাটকে ক্রিকেটার আশরাফুল ও জাহানারা

aysha akter

অভিনেত্রী-গায়িকা অলিভিয়ার মৃত্যু

aysha akter