আন্তর্জাতিক

২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত দিলেন ট্রাম্প

নিউইয়র্ক প্রতিনিধি : আগামী ২০২৪ সালে তৃতীয়বারের মতো নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনের ব্যর্থতার পরেও তিনি এ ইঙ্গিত দিয়েছেন, তবে এখনও আনুষ্ঠানিকভাবে তার পরিকল্পনা নিশ্চিত করতে পারেননি। ট্রাম্প জোর দিয়ে বলেছেন যে ২০২০ সালের নির্বাচন তার কাছ থেকে ‘চুরি’ হয়েছিল, কোনও প্রমাণ উপস্থাপন না করা সত্ত্বেও। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

নিউ ইয়র্ক টাইমস প্রাক্তন পটাসের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে তিনি চলতি মাসেই আগামী নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিতে পারেন। সূত্রগুলি একটি নির্দিষ্ট তারিখের নাম দেয়নি যে কবে ট্রাম্প তা ঘোষণা দিতে যাচ্ছেন।

মার্কিন মিডিয়ার মতে সম্প্রতি ৬ জানুয়ারী ২০২১ সালের ক্যাপিটল হিল দাঙ্গায় তার ভূমিকা সম্পর্কে ক্রমবর্ধমান তদন্তের মধ্যে তার আগামী নির্বাচনে পরিকল্পনাগুলিকে ঘোষণা দেওয়ার বিষয়টি ত্বরান্বিত করছেন।

একইভাবে, অন্যান্য সম্ভাব্য প্রার্থীদের প্রস্তুতির বিষয়টি সামনে আসায় ট্রাম্পও বিষয়টি নিয়ে ঘোষণা দিতে চাচ্ছেন। সম্ভাব্য রিপাবলিকান প্রতিদ্বন্দ্বিদের মধ্যে রয়েছে ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস, যাকে রাজনৈতিক বিশ্লেষকরা প্রায়শই ট্রাম্পকে চ্যালেঞ্জ করার শীর্ষ প্রতিযোগী হিসেবে নাম দেন।

আরো খবর »

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৪ সেনা সদস্য নিহত

aysha akter

১ লাখ রুপিতে ভারতীয় পাসপোর্ট ক্রয়, ভারতে বাংলাদেশি আটক

aysha akter

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রকে সেনা ঘাঁটি হিসেবে ব্যবহার করছে রাশিয়া

aysha akter