ফটো গ্যালারী বিনোদন ভিডিও গ্যালারী

‘শামসেরা’য় বাহুবলীর ছায়া, ত্রাতার ভূমিকায় ডাকু রণবীর

বিনোদন ডেস্ক : ‘বাহুবলী’র প্রভাব পরবর্তী প্রজন্মের পরিচালকদের মধ্যেও পড়েছে। আর একথা আরও একবার প্রমাণ করলেন পরিচালক রাজামৌলি। রণবীর কাপুর অভিনীত ‘শামসেরা’ ছবিটি যার অন্যতম উদাহরণ। শুক্রবার মুক্তি পাওয়া ‘শামসেরা’র ট্রেলারে সামনে এলেন ডাকু রণবীর ও তাঁর ছেলে আফসান। এক ফ্রেমে দেখা গেল বাবা ও ছেলেকে। দ্বৈত ভূমিকায় দর্শকদের সামনে এসে ফের ‘বাহুবলীর কথা মনে করালেন রণবীর’কাপুর।

সাল ১৮৭১। কাজার বুকে কাল্পনিক নগরীর উপর তৈরি ছবির প্রেক্ষাপট। যেখানে জঙ্গলের বুকে ক্রীতদাসদের ত্রাতার ভূমিকায় দেখা যাবে ডাকু ‘শামসেরা’কে। যে বলত, ”দাসত্ব কারোর জন্যই ঠিক নয়, আর স্বাধীনতা কেউ দেয় না, আদায় করে নিতে হয়।” আর বাবা শামসেরার গল্প, তাঁর ডাকাতির কীর্তি শুনেই বড় হয়েছে ছেলে আফসান। পরিস্থিতি বদলে যাওয়ায় আফসানও বাবার দেখানো পথেই ব্রতী হয়। অন্যায়ের বিরুদ্ধে লড়তে, সমগ্র উপজাতিকে বাঁচাতে শুরু হয় আফসানের সংগ্রাম। ছবিতে শামসেরা ও তাঁর ছেলে দুই ভূমিকাতেই দেখা যাবে রণবীর কাপুরকে।

Shamshera trailer: 'শামসেরা'য় বাহুবলীর ছায়া, ত্রাতার ভূমিকায় দেখা দিলেন ডাকু রণবীর

ছবিতে ব্রিটিশ সরকারের নিয়োগ করা অত্যাচারী পুলিস অফিসার শুদ্ধ সিং-এর ভূমিকায় ভয়ঙ্কর বেশে দেখা গেল সঞ্জয় দত্তকে। রণবীরের প্রেমিকা নৃত্যশিল্পী ‘সোনা’র ভূমিকায় দেখা গেল বাণী কাপুরকে। রণবীর কাপুর, সঞ্জয় দত্ত, বাণী কাপুর ছাড়াও এছবিতে অভিনয় করেছেন আশুতোষ রানা, সৌরভ শুক্লা, রণিত রায়, ত্রিধা চৌধুরী, পীতবাস ত্রিপাঠীকে।

ট্রেলার দেখে মনে হচ্ছে যশ রাজ ফিল্মসের ব্যানারে করণ মালহোত্রা পরিচালিত ‘শামসেরা’ ছবির চিত্রনাট্য, এডিটিং থেকে ভিএফএক্স সবকিছুতেই বাহুবলীর প্রভাব রয়েছে। সঙ্গে ”ঠাগস অফ হিন্দুস্থান’, ‘পুষ্পা দ্যা রাইস’ ছবির মিলও খুঁজে পাচ্ছেন অনেক দর্শক। ২২ জুলাই মুক্তি পাচ্ছে রণবীর কাপুরের ‘শামসেরা’। আপাতত সেই প্রতীক্ষায় বুক বেঁধেছেন রণবীর ভক্তরা। হিন্দি ছাড়াও তামিল তেলগু, কন্নড় ভাষায় মুক্তি পাবে এই ছবি। সূত্র-জিনিউজ।

আরো খবর »

‘লাল সিং চাড্ডা’ সিনেমা দেখে হতাশ নেটিজেনরা

উজ্জ্বল হোসাইন

ঢাকা মাতাতে আসছে নোরা ফাতেহি!

Tanvina

ঋতাভরী চক্রবর্তী নারীর সুরক্ষায় শুধু পুরুষ, মানতে নারাজ

Tanvina