সাংবাদিক হত্যা চেষ্টা মামলার সাক্ষীকে প্রাণ নাশের হুমকি

Posted on August 23, 2023

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার সাংবাদিক আব্দুল বাছিত খান এর হত্যা চেষ্টা মামলার ৩নং সাক্ষিকে হত্যার হুমকি ও প্রায় ৩ লক্ষ টাকা লুটের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে গত ২২ আগষ্ট (সোমবার) মৌলভীবাজার পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেন মামলার সাক্ষী মো: খুরশেদ মিয়া।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ১৯ আগস্ট শনিবার, সময় রাত সাড়ে ১০ টার দিকে দেওড়াছড়া চাবাগানের চানপুর এলাকায় সাংবাদিককে হত্যা চেষ্টা মামলার ১নং আসামি কমলগঞ্জের রহিম পুর ইউপির বিষ্ণপুর এর বাসিন্দা তাহির মিয়ার ছেলে আকলিছ মিয়া (৪০) সহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জন মিলে তাকে গতিরোধ করে। তাদের লিখিত এফিডেভিটে স্বাক্ষর প্রদান করার জন্য চাপ প্রয়োগ করলে তিনি অস্বীকার করলে আখলিছ মিয়া ও আবুল মিয়া সহ তাদের সাথে থাকা সহযোগিরা ধারালো অস্ত্র দিয়ে হত্যা চেষ্টা করে মেরে লাশ জঙ্গলে ফেলার হুমকি দেয়। এবং তার সঙ্গে থাকা ব্যবসার ২,৭০,০০০/- টাকা দুই লক্ষ সত্তর হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় ।

এ অবস্তায় তিনি নিরুপায় এবং তার জানমালের নিরাপত্তার কথা বিবেচনা রেখে জেলার পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দায়ের করে অভিযোগ প্রদান করেন। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন।

জানা গেছে, আখলিছ মিয়া নিজেকে আওয়ামীলীগের বিভিন্ন পদ পদবী এবং জেলা উপজেলার বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের নাম ভাঙ্গিয়ে অপকর্ম ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

কর্পোরেট সংবাদ/এএইচ