প্রাইম ব্যাংক এবং ইন্টারন্যাশনাল ইসলামিক ট্রেড ফাইন্যান্সের মধ্যে চুক্তি স্বাক্ষর

Posted on August 23, 2023

কর্পোরেট ডেস্ক: প্রাইম ব্যাংক সম্প্রতি ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের (আইএসডিবি) একটি সদস্য সংস্থা- ইন্টারন্যাশনাল ইসলামিক ট্রেড ফাইন্যান্স কর্পোরেশন (আইটিএফসি)-এর সাথে ৪০ মিলিয়ন মার্কিন ডলার-এর একটি সিন্ডিকেটেড মুরাবাহা ফাইন্যান্সিং চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তি প্রাইম ব্যাংকের এসএমই এবং কর্পোরেট সেগমেন্টে ক্রমবর্ধমান বাণিজ্য বৃদ্ধিতে সহায়তা করবে এবং আইটিএফসি, দেশের আমদানিকারক ও রপ্তানিকারকদের বাণিজ্যে সহায়তার জন্য অত্যাবশ্যক বৈদেশিক মুদ্রার মাধ্যমে অর্থনীতির প্রধান খাতগুলিতে সুবিধা প্রদান করবে।

প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ এবং আইটিএফসি-এর চিফ অপারেটিং অফিসার (সিওও) নাজিম নূরদালী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র হস্তান্তর করেন। এসময় প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফায়সাল রহমান সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আইটিএফসি-এর চিফ অপারেটিং অফিসার (সিওও) নাজিম নূরদালী বলেন “প্রাইম ব্যাংকের সাথে আমাদের এই পার্টনারশীপ বাংলাদেশে এসএমই সেক্টরের প্রসারের পাশাপাশি অত্যাবশ্যক কাঁচামাল আমদানিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আইটিএফসি বিশ^াস করে এসএমই সেক্টরের উদ্যোক্তাদের বাণিজ্যিক সুবিধা প্রদানের মাধ্যমে তাদেরকে গ্লোবাল ভ্যালু চেইনে একীভূত করে দেশের প্রাইভেট সেক্টরের উন্ন্যনের পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্য়ন সম্ভব।"

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, “আমরা আইটিএফসি- এর সাথে এই পার্টনারশীপ করতে পেরে খুবই আনন্দিত। আইটিএফসি এর সহায়তা প্রাইম ব্যাংকের জন্য কৌশলগতভাবে খুবই গুরুত্বপূণ ও তাৎপর্য বহন করে। এটি আন্ত:সীমান্ত বাণিজ্য ব্যবসা পরিচালনার জন্য আমাদের সক্ষমতাকে প্রসারিত করবে। এছাড়াও এটি আইটিএফসি এবং অন্যান্য সিন্ডিকেশন অংশীদারদের সাথে আমাদের বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরোও শক্তিশালী করবে”।

কর্পোরেট সংবাদ/এএইচ