বিনোদন

প্রথমবার কানে গিয়েই পুরস্কার জিতল পাকিস্তানি সিনেমা

বিনোদন ডেস্ক: বিখ্যাত কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসর ছিল বাংলাদেশের জন্য ঐতিহাসিক। সে বছর প্রথমবারের মতো কোনো বাংলাদেশি সিনেমা কানের অফিসিয়াল সিলেকশন বিভাগ ‘আঁ সার্তে রিগা’য় জায়গা করে নেয়। সিনেমাটির নাম ‘রেহানা মরিয়ম নূর’। যদিও শেষ পর্যন্ত পুরস্কার জিততে পারেননি নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদ কিংবা আজমেরী হক বাঁধনেরা।

এবার কানের ৭৫তম আসরে একই বিভাগে জায়গা করে নিয়েছে পাকিস্তানের সিনেমা ‘জয়ল্যান্ড’। বাংলাদেশের মতো শূন্য হাতে ফিরতে হয়নি তাদের। জিতে নিয়েছে জুরি পুরস্কার। প্রথমবার কানের অফিসিয়াল সিলেকশনে গিয়েই পুরস্কার জিতে নিলো পাকিস্তান।

বাংলাদেশ সময় শুক্রবার (২৭ মে) রাতে কান উৎসবের পালে দে ফেস্টিভাল ভবনের সাল ডুবুসিতে ‘আঁ সার্তে রিগা’ বিভাগের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। জুরি প্রাইজের পুরস্কারটি তুলে দেওয়া হয় ‘জয়ল্যান্ড’-এর নির্মাতা সায়েম সাদিকের হাতে।

এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন সানা জাফরি। তিনি সিনেমাটির সহ-প্রযোজক ও কাস্টিং পরিচালকের দায়িত্বও সামলেছেন। এছাড়াও আছেন লাহোরের ট্রান্সজেন্ডার অভিনেতা আলিনা খান, আলি জুনেজো, রাস্তি ফারুক, সানিয়া সাঈদ, সোহেল সামির, সালমান পীরজাদা প্রমুখ।

আরো খবর »

হিন্দুরা দিন দিন মুসলমান হয়ে উঠছে: তথ্যচিত্র বিতর্ক নিয়ে তসলিমা

aysha akter

আলিয়ার মা হওয়ার খবরে কেদে ফেললেন করণ জোহর

Tanvina

মানুষের নামে কোরবানির গরুর নামকরণ ঠিক নয়: ওমর সানি

Arif Hasan