খেলাধূলা

বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসছে ৮ জুন

স্পোর্টস ডেস্ক : আগামী ৮ জুন বাংলাদেশে আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি। ৯ বছর পর ২০২২ কাতার বিশ্বকাপ সামনে রেখে আবারও আসছে বিশ্বকাপ ট্রফি। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে যাবার পর রাজধানীর আর্মি স্টেডিয়ামে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্মোচন করা হবে সোনালী সেই ট্রফি।

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘ভারত, পাকিস্তান বাদ দিয়ে এবার আমাদের দেশেই আসছে বিশ্বকাপ ট্রফি। আমরা খুব ভাগ্যবান। ৮ তারিখের সকালে আসবে ট্রফিটি।’

৮ জুন বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

৮ জুন ৩৬ ঘণ্টার সফরে বাংলাদেশে আসছে বিশ্বকাপের সোনালি ট্রফি। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বাফুফের সঙ্গে বৈঠক করে স্বারক উপহারও দিয়েছে বিশ্বকাপের স্পন্সর প্রতিষ্ঠান কোকাকোলা। খুশির কারণ বাড়তে পারে, পুরো দক্ষিণ এশিয়ার মধ্যে নাকি এবার কেবল বাংলাদেশেই আসছে ট্রফি।

এই পুরো সফরে বেশ কয়েক জায়গায় যাবে বিশ্বকাপ ট্রফি। প্রথমে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে যাবে ট্রফি নিয়ে আসা ফিফা অফিসিয়ালরা। তারপর রাজধানীর আর্মি স্টেডিয়ামে জাঁকজমক এক অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্মোচন করা হবে সোনালি সেই ট্রফি। আসবেন তারাকারা। হবে কনসার্ট। যেখানে ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন সাধারণ দর্শকরাও। ট্যুর শেষ করে ৯ জুন রাতে চলে যাবে বিশ্বকাপ ট্রফি।

এর আগে সর্বশেষ ২০১৩ সালে দেশে বিশ্বকাপ ট্রফি আনা হয়েছিল।

উল্লেখ্য, চলতি বছর ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর কাতারের পাঁচটি শহরে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। এবারের আসরেও অংশ নেবে ৩২ টি দল।

স্বাগতিক হওয়ার সুবাদে কাতার সবার আগে সরাসরি বিশ্বকাপের টিকিট হাতে পেয়েছে। আঞ্চলিক বাছাই পর্ব পেরিয়ে যোগ দিয়েছে আরও ৩১ দল।

আরো খবর »

টেস্ট র‍্যাঙ্কিংয়ের সেরা দশের বাইরে কোহলি

স্ত্রীর সাথে ব্যাটিং করেই বুমরাহ’র উন্নতি !

Arif Hasan

ইংল্যান্ডের ‘টেস্ট ক্রিকেট বিপ্লবের’ ৫ কারণ