ঈগল মশার কয়েলের ক্যাম্পেইন "মশাদের আক্রমণ, রুখতে হই সচেতন"

Posted on August 20, 2023

নিজস্ব প্রতিবেদক : ২০শে আগস্ট, ২০২৩ তারিখে বিশ্ব মশা দিবস উপলক্ষে “মশাদের আক্রমণ, রুখতে হই সচেতন” ক্যাম্পেইন শুরু করেছে কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড- এর ব্র্যান্ড “ঈগল মশার কয়েল”। এই জসচেতনতা মূলক কর্মসূচির উদ্বোধন করেন কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড এর মাননীয় ব্যবস্থাপনা পরিচালক কাজী নাজমুল আবেদীন ও সম্মানিত পরিচালক কাজী আফনান আবেদীন।

এই আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেটদলের নির্বাচক ও সাবেক অধিনায়ক জনাব হাবিবুল বাশার সুমন, নাট্য ও চলচ্চিত্র জগতের প্রখ্যাত অভিনেত্রী দিলারা জামান ও জনপ্রিয় সংগীতশিল্পী ফাহমিদা নবী। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কাজী এন্টার প্রাইজেস লিমিটেড-এর হেড অব সেলস মারুফ আহসান এবং সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার ইশতিয়াক নাহিদ।

সারাদেশ জুড়ে ডেঙ্গুর প্রকোপ যেন বেড়েই চলেছে। সরকারি ও বেসরকারি উদ্যোগে ডেঙ্গুর প্রতিরোধে নানা কর্মসূচি পালিত হচ্ছে। এছাড়া মশাবাহিত অন্যান্য রোগেও মানুষের আক্রান্ত হওয়ার হার ক্রমবর্ধমান। তাই মশার এই আক্রমণ রুখতে, জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে সরকারি নানা উদ্যোগের পাশাপাশি দেশের জনপ্রিয় কয়েল ব্র্যান্ড ঈগল মশার কয়েল তার ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। ঈগল মশার কয়েল বাংলাদেশের সকল মানুষকে মশার আক্রমণ থেকে সচেতন করতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে চলেছে। বিএসটিআই এবং বুয়েট সার্টিফাইট ঈগল মশার কয়েল মানসম্পন্ন কয়েল তৈরী করে চলেছে যা দেশের সাধারণ মানুষকে মশার আক্রমণ থেকে রক্ষা করার জন্য কার্যকরী ভূমিকা রাখছে।

উক্ত অনুষ্ঠানে কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড-এর মাননীয় ব্যবস্থাপনা পরিচালক কাজী নাজমুল আবেদীন বলেন“ বাংলাদেশেডেঙ্গুসহঅন্যান্যমশাবাহিতরোগেরবিরুদ্ধেশক্ত প্রতিরোধ গড়ে তুলতে কাজী এন্টার প্রাইজেস লিমিটেড পরিবার সর্ব দাবদ্ধ পরিকর তবে এই প্রতিরোধ গড়ে তোলার জন্য আমাদের সবার প্রথমে চাই জন সচেতনতা।

জন সাধারণের মনে ডেঙ্গু বিষয়ক সচেতনতা তৈরী করতে কাজী এন্টার প্রাইজেস লিমিটেড এর ধারাবাহিক উদ্যোগের একটি অংশ হিসেবে আজকে এই ক্যাম্পেইন এর সূচনা করা হলো।ডেঙ্গু মশার বিরুদ্ধে আমাদের এমন প্রচেষ্টা চলমান থাকবে।“ এছাড়া তিনি দেশের সকলকে সচেতনতা তৈরীতে একযোগে এগিয়ে আসার আহবান করেন।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক এবংসাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, নাট্য ও চলচ্চিত্রজগতের প্রখ্যাত অভিনেত্রী দিলারাজামান ও জন প্রিয় সংগীতশিল্পী ফাহমিদা নবী বলেন “যেহেতু বাংলাদেশে ডেঙ্গু পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করছে। তাই ডেঙ্গুসহ অন্যান্য মশা বাহিত রোগব্যাধীকে প্রতিরোধ করতে আমাদের প্রয়োজন জনসচেতনতা। যে যার নিজের জায়গা থেকে সচেতন হলেই ডেঙ্গুসহ অন্যান্য মশাবাহিত রোগ থেকে সুরক্ষিত থাকা সম্ভব হবে।”

কর্মসূচির অংশ হিসেবে একটি সচেতন তামূলকর্যাতলি মিরপুর ইনডোর স্টেডিয়ামের সামনে থেকে শুরু করে মিরপুর ১১ বাস স্ট্যান্ড পর্যন্ত সড়ক প্রদক্ষিণ করে। অভিভাবক, শিক্ষার্থী ও কর্মকর্তারা সচেতনতা মূলক বক্তব্য সহ প্ল্যাকার্ড হাতে র্যাযলিতে অংশ নেন।এসময় ঢাকা শহরের বিভিন্ন এলাকায় কেমিকেলমিষ্ট ফগার মেশিনের দ্বারা মশানিধনের ওষুধ ছিটানো হয় এবং সকলের হাতে হাতে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়।