অপহরণকারী চক্রের সহযোগীসহ মূলহোতা গ্রেফতার

Posted on August 20, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : পার্বত্য খাগড়াছড়ি জেলার সংঘবদ্ধ দুর্ধর্ষ অপহরণ চক্রের মূলহোতা শহীদুল ইসলাম ইমন (৪৮) এবং তার অন্যতম সহযোগী সোহরাবকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাব-৩।

রোববার (২০ আগস্ট) রাজধানীর মতিঝিল এলাকা অভিযান পরিচালনা করে পার্বত্য খাগড়াছড়ি জেলার মানিকছড়ি এলাকার সংঘবদ্ধ দুর্ধর্ষ অপহরণ চক্রের মূলহোতা শহীদুল ইসলাম ইমন এবং তার অন্যতম সহযোগী সোহরাবকে গ্রেফতার করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও মামলার সূত্রে জানা যায়, আসামী শহীদুল উক্ত দুর্ধর্ষ অপহরণ চক্রটির মূলহোতা। সে মূলত তার অপরাপর সহযোগীদের নিয়ে দেশের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে সহজ-সরল মানুষদের টার্গেট করে তাদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করে এবং তাদেরকে পার্বত্য এলাকা ঘুরে দেখানোর প্রলোভন দেখিয়ে খাগড়াছড়িতে নিয়ে যায়। পরবর্তীতে তাদেরকে জিম্মি করে চক্রটি তাদের পরিবারের নিকট মুক্তিপণ দাবি করে এবং কারো কাছে বিষয়টি প্রকাশ করলে ভিকটিমকে জীবিত ফেরত পাবেনা বলে হুমকি প্রদান করে। এভাবেই তারা দীর্ঘদিন যাবৎ এধরনের নৃশংস কাজ চালিয়ে আসছিল। সবশেষ গত ১২/০৮/২০২৩ তারিখ নারায়ণগঞ্জের এক বাসিন্দাকে একই কায়দায় অপহরণ করে তার পরিবারের নিকট মুক্তিপণ দাবি করলে তার পরিবারের সদস্যরা পার্বত্য খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানায় ১৬/০৮/২০২৩ তারিখ একটি অপহরণ মামলা দায়ের করে। মামলাটি রুজু হওয়ার পর থেকে ধৃত আসামিরা নিজ এলাকা ছেড়ে আত্মগোপনে রাজধানীতে চলে আসে। এরপর হতে তারা রাজধানীর বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে আসছে। একপর্যায়ে র‌্যাব-৩ এর গোয়েন্দা নজরদারীতে গতরাতে আটক হয় এই দুর্ধর্ষ আসামিরা।

ধৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।