বেড়াতে গিয়ে মোটরসাইকেল আরোহী নিহত

Posted on August 19, 2023

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ শাহজাদপুরে প্রাকৃতিক পরিবেশ উপভোগ করতে গিয়ে এ্যাম্বুলেন্সের পেছনে মোটরসাইকেল বহরের সজোরে ধাক্কায় হাসান আলী নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। কিছুদিন পরেই নিহত হাসান আলী গ্রীসে যাওয়ার কথা ছিল।

এই ঘটনায় আরো ৫জন মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন, আহতদের উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে মো. মিঠুন (২৪) এর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শুক্রবার বগুড়া-নগরবাড়ি মহাসড়কের শাহজাদপুর উপজেলার গঙ্গাপ্রসাদ এলাকায় শহিদ ফিলিং স্টেশনের পাশে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত হাসান আলী পাবনা জেলার সুজানগর উপজেলার আতাইকুলা থানার বনগ্রাম গ্রামের ইব্রাহিম আলীর ছেলে।

আহতরা হলো একই গ্রামের মো. হারুন মিয়ার ছেলে মিঠুন (২৪), মো. নিফাজ আলীর ছেলে জামিল (২২), নয়ন (২২), হৃদয় (২৩) ও সাগর (২৫)।

দুর্ঘটনায় আহত জামিল জানান,জুম্মার নামাজ আদায়ের পর খাবার খেয়ে আমরা ৬জন বন্ধু প্রাকৃতিক পরিবেশ উপভোগ করতে শাহজাদপুরের রেশমবাড়ির উদ্দেশ্যে রওনা হই। বগুড়া-নগরবাড়ি মহাসড়কের শাহজাদপুরের গঙ্গাপ্রসাদে পৌছলে সামনে থাকা অজ্ঞাত একটি এ্যাম্বুলেন্স হঠাৎই গতি কমিয়ে ফেলে। এসময় সামনের মোটরসাইকেলটি এ্যাম্বুলেন্সের পেছনে সজোরে ধাক্কা দেয় এবং মোটরসাইকেলের পেছনে থাকা হাসান আলী ছিটকে মহাসড়কে পড়ে যায়।

এসময় পেছনে থাকা অপর মোটরসাইকেলটি ৩ জন আরোহীসহ হাসান আলীর উপরে পড়ে। ঘটনাস্থলেই হাসান আলীর মৃত্যু হয়। পরে স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রুম্মান আসিফ জানান, মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ৬জনকে স্থানীয়রা হাসপাতালে নিয়ে এলে পরীক্ষা নিরীক্ষা শেষে হাসান আলীকে মৃত ঘোষনা করা হয়। আহদের মধ্যে মো. মিঠুন মিয়ার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ স্থানান্তরের পরামর্শ দেয়া হয়েছে

হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক মো. শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের লাশ আইনগত প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনার বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে'।