সারাদেশ-টুকিটাকি

না,গঞ্জে মাউরাপট্রিতে শরিফ গংদের মাদক সাম্রাজ্য

সাদ্দাম হোসেন মুন্না, নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ জেলার শহর ও শহরতলীতে মাদকের প্রবনতা এরুপ পরিস্থিতি সৃষ্টি হয়েছে যে পুলিশ প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্তাবাবুরা দেখেও না দেখার ভান করছেন।

প্রশাসনের এরুপ আচরনে শহর ও শহরতলীর প্রতিটি পাড়া-মহল্লায় হাত বাড়ালেই যেন মাদক পাওয়াটা এখন সহজময় হয়ে পড়েছে আর মাদকাসক্ত হয়ে পড়ছে বিভিন্ন বয়সী ছেলে মেয়েগুলাে।

এমনই একটি মাদকস্পট রয়েছে নারায়ণগঞ্জ জেলা নগরীর চানমারি মাউরা পট্রি এলাকায়। যেখানে হাত বাড়ালে মাদক পাওয়াটা যেমন সহজ তেমনী সহজ হয়ে দাড়িয়েছে এক পরিবারের প্রতিটি সদস্যই মাদক বিক্রিতে জড়িয়ে পড়েছে।

চানমারি মাউরা পট্রি এলাকায় মােঃ দাউদের চার ছেলে শরিফ (৩০) আরিফ (২৪) শান্ত (২২) সজিব(২০)গংরা মাদক বিক্রি করছে না তাদের শেল্টারে মাদক ব্যবসা পরিচালনাও করছেন আরও অনেক মাদক বিক্রেতারা। এদের অন্যতম সহযােগি হিসেবে মােঃ মােরাদ বেপারীর মেয়ে ইতি (২৫) মােঃ আজিজের মেয়ে কন্যা (৪০)সহ অন্যান্যরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নারায়ণগঞ্জ জেলা নগরীর চানমারি মাউরা পট্রি এলাকায় রেললাইনের নতুন সংযােগ সড়কের দু’পাশে সকাল থেকে গভীর রাত্র পর্যন্ত প্রকাশ্যেই পলিথিন ব্যাগের মধ্যে রেখেই গাজাঁ ও ইয়াবা, ফেনসিডিল বিক্রি করছে দাউদের ছেলে শরীফগংরা। ফুটপাতে যেমনভাবে কাষ্টমার ডেকে পন্য বিক্রি করা হয় ঠিক তদ্রুপ উক্ত এলাকাতেও ইয়াবা, গাজাঁ ফেনসিডিল ও হেরােইন বিক্রি হচ্ছে একই কায়দা
অবলম্বন করে।

থানা পুলিশের সেখানে টহল ব্যবস্থা নেই বললেই চলে। আশপাশে বসবাসকারীরা বলেন, আমরা এমন একটি স্থানে বসবাস করছি যেখানে গাড়ির শব্দ না পেলেও মাদক বিক্রেতাদের ডেকে ডেকে মাদক বিক্রি করার শব্দগুলাে প্রতিনিয়ত শুনতে পাই।

এমন একটি পরিবেশে আমরা আমাদের পরিবার-পরিজন ও সন্তানগুলাে নিয়ে অনেকটাই দুঃশ্চিন্তায় দিনানিপাত করছি। এ পরিবেশে সন্তানকে মানুষ করার পরিবর্তে মাদকাসক্ত হওয়ার সম্ভবনাই বেশী। সমাজ পতিদের কাছে পরিত্রান চেয়ে পাচ্ছিনা।

আর পুলিশ তাে এখানে দেখাটা অনেকটাই পুনিমার চাঁদের মতই। পুলিশ প্রশাসন যদি অত্র এলাকায় মাদকের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয় তাহলে আমরা কার কাছে এ মাদকের কড়ালগ্রাস থেকে পরিত্রান চাইবাে।

আমরা অনতিবিলম্বে নগরীর চানমারি মাউরা পট্রি এলাকা থেকে মাদক নির্মূলে নারায়ণগঞ্জ জেলা ডিবি পুলিশ ও র‍্যাব-১১’র সদয় হস্তক্ষেপ কামনা করছি।

আরো খবর »

শিবচর বাজার সয়লাব মৌসুমি ফলে, দাম চড়া

খতনা করাতে গিয়ে প্রাণ গেল শিশুর

Arif Hasan

নেত্রকোনায় কিশোরী জঙ্গি সদস্য আটক

Arif Hasan