আর্কাইভ কর্পোরেট সংবাদ

মার্সেল টিভি চাহিদার শীর্ষে: নেপথ্যে ৫ বছরের প্যানেল গ্যারান্টিসহ সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা

নিজস্ব প্রতিবেদক : মার্সেল টেলিভিশনের ডিজাইন ও প্রযুক্তিগত উৎকর্ষ নিয়ে প্রতিনিয়ত গবেষণা চলছে। ফলে মার্সেল টিভিতে যুক্ত হচ্ছে সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচার। এরই প্রেক্ষিতে টিভিতে ৫ বছরের প্যানেল গ্যারান্টি দিচ্ছে মার্সেল। রয়েছে ৬ মাসের রিপ্লেসমেন্ট সুবিধা। ফলে গ্রাহকদের কাছে হু হু করে বাড়ছে দেশীয় ব্র্যান্ড মার্সেলের চাহিদা। দেশের টেলিভিশন বাজারে অন্যতম শীর্ষে রয়েছে মার্সেল।

জানা গেছে, বাংলাদেশে নিজস্ব উৎপাদন প্ল্যান্টে তৈরি মার্সেল টিভি আন্তর্জাতিকমানের। বাজারের অন্যান্য ব্র্যান্ডের চেয়ে দামে সাশ্রয়ী। রয়েছে সর্বোচ্চ গ্যারান্টি-ওয়ারেন্টি এবং বিক্রয়োত্তর সেবা। তাই সব মিলিয়ে গ্রাহকদের কাছে মার্সেল টিভির চাহিদা তুঙ্গে। যার প্রেক্ষিতে চলতি বছর ঈদুল ফিতর বা রোজার ঈদে টিভি বিক্রিতে প্রায় ১৬২ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে মার্সেলের।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত রোজায় মার্সেল বাজারে ছাড়ে নতুন মডেলের বেসিক এলইডি ও গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড টিভি। এছাড়া ঈদ উপলক্ষ্যে টিভির ক্রেতাদের জন্য বিশেষ সুবিধা দেয় মার্সেল। এর আওতায় মাত্র ১০ হাজার ৯৯০ টাকায় ২৪ ইঞ্চি এলইডি টিভি কেনার সুযোগ পেয়েছেন ক্রেতারা। আর ঈদ অফারে ৩২ ইঞ্চি এলইডি টিভির দাম ছিলো মাত্র ১৫ হাজার ৯০০ টাকা। ফলে রোজার ঈদে ব্যাপক বিক্রি হয়েছে মার্সেল টিভি।

এ প্রসঙ্গে মার্সেলের হেড অব সেলস ড. মো. সাখাওয়াৎ হোসেন বলেন, বাজারে অন্যান্য ব্র্যান্ডের তুলনায় মার্সেল টিভির গুণগতমান অনেক উন্নত। দামও ক্রেতাদের সাধ্যের মধ্যে। এদিকে রোজার ঈদকে কেন্দ্র করে অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের এলইডি এবং গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি বাজারে ছাড়ে মার্সেল। যার ফলে এই ঈদে গতবারের চেয়ে প্রায় তিনগুণ বেশি টিভি বিক্রি হয়েছে মার্সেলের।

তিনি জানান, চলতি বছর রোজার ঈদে মার্সেল টিভি বিক্রয়ে অসাধারণ প্রবৃদ্ধি অর্জনের ক্ষেত্রে বিশেষ নিয়ামক হিসেবে কাজ করেছে উচ্চ গুণগতমান, দীর্ঘমেয়াদি ওয়ারেন্টি, গ্যারান্টি এবং সর্বোত্তম বিক্রয়োত্তর সুবিধা। মার্সেল টিভিতে ক্রেতারা ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টির পাশাপাশি প্যানেলে ৫ বছর পর্যন্ত গ্যারান্টি সুবিধা পাচ্ছেন। রয়েছে ৫ বছর পর্যন্ত ফ্রি বিক্রয়োত্তর সেবা এবং স্পেয়ার পার্টস ওয়ারেন্টি। এই দীর্ঘমেয়াদি বিক্রয়োত্তর সেবার সুবিধা থাকায় মার্সেল ব্র্যান্ডের টিভিতেই ক্রেতারা আস্থা রাখছেন।

জানা গেছে, এলইডি টিভির সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে প্যানেল বা মাদারবোর্ড। টিভির মোট ব্যয়ের ৬০ শতাংশেরও বেশি লাগে প্যানেলে। টিভির প্রধান এ অংশ ক্ষতিগ্রস্ত হলে সেটা ঠিক করতে গ্রাহকদের মোটা অংকের অর্থ খরচ হয়। তাই প্যানেলে ৫ বছরের গ্যারান্টি থাকায় মার্সেল টিভির গ্রাহকরা থাকেন নিশ্চিন্ত।

কর্তৃপক্ষ জানায়, আইএসও ক্লাস সেভেন ডাস্ট ফ্রি ক্লিন রুমে অত্যাধুনিক প্রযুক্তির এইচডিএস (হাই অ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ) এবং আইপিএস (ইন প্ল্যান সুইচিং) প্যানেল তৈরি করছে মার্সেল। যা প্যানেলের গুণগতমান ও দীর্ঘস্থায়িত্ব নিশ্চিত করে। এর ফলে মার্সেল টিভিতে দর্শকরা পান লার্জ ভিউয়িং অ্যাঙ্গেল এবং হাই কন্ট্রাস্ট পিকচার। তাছাড়া মার্সেল টিভি ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী।

বর্তমানে বাজারে মার্সেলের বিভিন্ন সাইজের মোট ১৬ মডেলের বেসিক এলইডি ও গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি পাওয়া যাচ্ছে। এর মধ্যে ২৪, ৩২, ৪০ এবং ৪৩ ইঞ্চির বেসিক এলইডি টিভি পাওয়া যাচ্ছে ১৩ হাজার ৯০০ টাকা থেকে ৩৪ হাজার টাকায়। আর গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড স্মার্ট টিভির মধ্যে ৩২ ইঞ্চি ২৬ হাজার ৯০০ টাকায়, ৪০ ইঞ্চি ৩৪ হাজার ৯০০ টাকায় এবং ৫৫ ইঞ্চি ৯৪ হাজার ৯০০ টাকায় কেনা যাচ্ছে।

মার্সেল টিভিতে ক্রেতারা পাচ্ছেন দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা। এজন্য মার্সেলের রয়েছে আইএসও স্ট্যান্ডার্ড সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম। যার আওতায় দেশব্যাপী বিস্তৃত ৭৭টি সার্ভিস সেন্টারে আড়াই হাজারেরও বেশি সার্ভিস এক্সপার্টস ক্রেতাদের দ্রুততম সময়ে বিক্রয়োত্তর সেবা দিয়ে যাচ্ছেন।

আরো খবর »

মেধাবীদের মাঝে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদান

স্ট্যান্ডার্ড ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটে “ফরেন এক্সচেঞ্জ-অ্যাকাউন্ট সার্ভিসেস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ক্যারিয়ারের ২৩ বছরে শাকিব : প্রথমে সাফল্য পায়নি, তবু হাল ছাড়িনি