এনসিসি ব্যাংক এর নেতৃত্বে “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Posted on August 17, 2023

কর্পোরেট ডেস্ক: বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) উদ্যোগে এবং এনসিসি ব্যাংক এর নেতৃত্বে বিভিন্ন ব্যাংকের ব্যামেলকো এবং অফিসারদের জন্য “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা সম্প্রতি টাঙ্গাইলে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর অতিরিক্ত পরিচালক মোঃ মোস্তাকুর রহমান। এনসিসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো এম.শামসুল আরেফিন উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময়, অন্যানের মধ্যে বিএফআইইউ এর যুগ্ম পরিচালক মিস্ জোবায়দা আফরোজ, উপ-পরিচালকবৃন্দ সৈকত কুমার সরকার ও মিস্ ফেরদৌস আরা এবং এনসিসি ব্যাংকের এসভিপি ও ডেপুটি ক্যামেলকো মোঃ বাকের হোসেন রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া, এনসিসি ব্যাংকের এএমএল এন্ড সিএফটি বিভাগের এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনে বিভিন্ন ব্যাংকের ৮৭ জন কর্মকর্তা অংশগ্রহন করেন।

বিএফআইইউ এর অতিরিক্ত পরিচালক মোঃ মোস্তাকুর রহমান অংশগ্রহণকারী কর্মকর্তাদের ব্যাংকিং অঙ্গনে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের উপর গুরুত্ব আরোপ করেন। প্রশিক্ষণে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে ব্যাংক তথা দেশ ও জাতির স্বার্থে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও সন্ত্রাস বিরোধী আইন ব্যাংকিং ক্ষেত্রে প্রয়োগে যথাযথ ভূমিকা রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

এনসিসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো এম.শামসুল আরেফিন প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের মানিলন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের কলাকৌশল ভালোভাবে রপ্ত করে ব্যাংকসমূহের ভাবমূর্তি রক্ষায় কাজ করতে আহ্বান জানান। তিনি উপস্থিত কর্মকর্তাদের মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধকল্পে সংশ্লিষ্ট বিধিবিধান পরিপালন করে সতর্কতার সঙ্গে কাজ করারও পরামর্শ দেন।

কর্পোরেট সংবাদ/এএইচ