৩ মিউচ্যুয়াল ফান্ড লভ্যাংশ দেবে না

Posted on August 14, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। রোববার (১৩ আগস্ট) অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর লভ্যাংশের এই সিদ্ধান্ত হয়েছে।

ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ডগুলো হচ্ছে-ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, জনতা ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩০,জুন,২০২৩ সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। আলাচ্য বছরে ফান্ডটি ইউনিট প্রতি লোকসান করেছে ২৯ পয়সা। আগের বছর ফান্ডটি ১৯ পয়সা আয় করেছিল। ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৭৭ পয়সা।

জনতা ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩০,জুন,২০২৩ সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। আলাচ্য বছরে ফান্ডটি ইউনিট প্রতি লোকসান করেছে ৩২ পয়সা। আগের বছর ফান্ডটি ২৪ পয়সা আয় করেছিল। ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৭৮ পয়সা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩০,জুন,২০২৩ সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। আলাচ্য বছরে ফান্ডটি ইউনিট প্রতি লোকসান করেছে ২২ পয়সা। আগের বছর ফান্ডটি ৩৫ পয়সা আয় করেছিল। ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৯৮ পয়সা।

ফান্ডগুলোর রেকর্ড তারিখ আগামী ৪ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।