জানা অজানা ফটো গ্যালারী ভিডিও গ্যালারী

বন্ধুদের কাঁধে চেপে রোজ কলেজে পাড়ি যুবকের, ভিডিও দেখুন

ডেস্ক রির্পোট : কথায় আছে বিপদেই বন্ধুর পরিচয়। দুঃসময়ে যে বন্ধু পাশে থাকে সেই প্রকৃত বন্ধু। আর এই বহু চেনা পুরনো প্রবাদই মনে করিয়ে দিল কেরালার একটি কলেজের ঘটনা। প্রতিবন্ধী একটি ছেলেকে রোজ কাঁধে করে কলেজে নিয়ে যায় তার বন্ধুরা। যখনই তার কোথাও যাওয়ার প্রয়োজন হয়, বন্ধুরাই নিজেদের কাঁধে তুলে নেয় তাকে, তারপর নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়।

আর এই আবেগঘন মুহূর্তের দৃশ্য ফুটে উঠে এক ফটোগ্রাফারের তোলা ভিডিও-তে। ইতোমোধ্যেই যা ব্যাপকভাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

কেরালার কলেজপড়ুয়া ওই যুবকের নাম আলিফ মহম্মদ। জন্ম থেকেই তিনি প্রতিবন্ধী। কোমরের নীচ থেকেই নেই পায়ের অংশ। ফলে তাঁর পক্ষে নিজে থেকে হাঁটাচলা করা অসম্ভব। তবে এই প্রতিকূলতা কিন্তু তাঁর চলার পথের বাধা হয়ে দাঁড়ায়নি। কারণ তিনি পাশে পেয়েছেন দুর্দান্ত কিন্তু বন্ধুকে। যাঁরা সময়-অসময়ে বরাবরই আলিফের সঙ্গে থেকে তাঁকে ভরসা যোগান।

স্কুল পাশ করে এখন তিনি বি কম পড়ছেন কলেজে। আর কেরলের কোলাম জেলায় ডিবি কলেজে পড়া এই যুবকের পাশে দাঁড়িয়েছেন তার বন্ধুরা। বন্ধুরা চান যেন আলিফও আর পাঁচজন সাধারণ ছেলের মতোই জীবনযাপন করতে পারেন।

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, দু’টি মেয়ে এগিয়ে আসছে মহম্মদের দিকে। তারপর হাসিমুখে উঠে দাঁড়ানোর চেষ্টা করছেন মহম্মদ। তখনই তাকে দু’দিক থেকে ধরে নেয় মেয়ে দুটি। জানা গিয়েছে, মেয়ে দুটি মহম্মদের বন্ধু। তাদের নাম অর্চনা এবং আরিয়া।

মানবতার অসামান্য নিদর্শন এই ভিডিওটি তুলেছেন ওয়েডিং ফটোগ্রাফার জগৎ থুলসিধরণ।

আরো খবর »

নিয়মিত মুড়ি খেলেই পাবেন শরীরে উপকার

Tushar

চা যেভাবে জনপ্রিয় পানীয় হয়ে উঠলো বাংলাদেশে

পুষ্পার ‘সামি সামি’ গানের বাংলা ভার্সন প্রকাশ