সাপের কামড়ে প্রাণ গেলো সাপুড়ের

Posted on January 9, 2023

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: সাপের কামড়ে আইনুদ্দীন (৫০) নামের এক সাপুড়ের মৃত্যু হয়েছে। রোববার রাত ৯ টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এর আগে বেলা ৩টার দিকে সাপে কামড়ালে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। মৃত আইনুদ্দীন মেহেরপুর জেলার পুরাতন দরবেশপুর গ্রামের মৃত বসির উদ্দীনের ছেলে। পেশায় তিনি কৃষক হলেও অবসর সময়ে গ্রামে গ্রামে সাপের খেলা দেখাতেন।

প্রতিবেশী হাশেম আলী বলেন, রোববার বেলা ৩টার দিকে বাড়ির অদুরে মাঠে ঘাস কাটতে যান আইনুদ্দীন। এসময় একটি বিষধর সাপ দেখে ধরতে গেলে তার হাতে কামড় দেয়। প্রথমে গ্রামের কবিরাজের ঝার ফকে তার অবসর অবনতি হলে তাকে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৮ টার দিকে মারা যান আইনুদ্দীন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. হাসানুর রহমান জানান, আইনুদ্দীন নামের ওই ব্যাক্তির শরীরে অ্যান্টিভেনম ইনজেকশন প্রয়োগ করা হয়। তার পরও তাকে বাঁচানো সম্ভব হয়নি। তার হাতের বিভিন্নস্থানে ব্লেড দিয়ে কাটা ছিলো। ধারণা করা হচ্ছে কবিরাজি চিকিৎসা করা হয়েছিলো। সাপে কামড়ানোর সাথে সাথে হাসপাতালে নিলে তাকে বাঁচানো সম্ভব হতো।