আ.লীগের মামলায় যুবলীগ নেতা কারাগারে

Posted on August 11, 2023

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আল-আমিন সরকারের মামলায় সাবেক উপজেলা ছাত্রলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এবং যুবলীগের সদস্য রিপন আহমেদ জেল হাজতে। এতে আগামী আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে প্রভাব পড়বে বলেও অভিমত ব্যক্ত করেছেন দলীয় নেতৃবৃন্দ।

দলীয় সূত্রে যানাযায়, গত ১৩মে নিজ দলীয় দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। সেই জেরে নিজ দলের ১৯ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করে স্থানীয় এমপির পিএসের ছোট ভাই ও ওয়ার্ড আ.লীগের সভাপতি আল-আমিন সরকার। সেই মামলায় গত ১০ আগস্ট আদালতে হাজিরা দিতে যান রিপন, কিন্তু আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে।

উপজেলা আ.লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ আলী প্রামাণিক জানান, আ.লীগ একটি বৃহত্তম দল, দলে গ্রুপিং থাকবেই কিন্তু নিজ দলীয় নেতাকর্মীদের  বিরুদ্ধে হামলা মামলা দিয়ে দলের ক্ষতি হচ্ছে এবং এমন অবস্থা চলতে থাকলে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনেও এর প্রভাব পড়বে।,

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস বলেন, ঘটনার দিন আমাদের কোন রাজনৈতিক কর্মসূচী ছিল না, মেয়র রেজা আমাদের নেতাকর্মীদের নিয়ে চা চক্র করছিলেন, এমন সময় এমপি'র পিএস সেলিম আওয়ামী লীগের প্রোগ্রামের কথা বলে পরিকল্পিত ভাবে নেতাকর্মীদের উপরে হামলা চালায়। হামলায় বেশকিছু নেতাকর্মী আহত হয় এবং ঐ দিন সাবেক ছাত্রনেতা ও যুবলীগ কর্মী শিপনকে হামলা করে গুরুতর আহত করে। এমপি'র পিএসের ভাইয়ের মামলায় যুবলীগ নেতা রিপন আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে। তবে নেতাকর্মীদের বিরুদ্ধে এধরনের মামলায় দলের প্রচুর ক্ষতি হচ্ছে এবং আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এর ব্যাপক প্রভাব পড়বে ।

এএইচ