ফেসবুকে মুরব্বিয়ানদের নামে কুরুচিপূর্ণ কটুক্তি, ওসির হস্তক্ষেপে মিমাংসা

Posted on August 11, 2023

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৯নং ইসলামপুর ইউনিয়নের কাঁঠালকান্দি গ্রামের সুয়েব আহমেদ (Suab Ahmed) নামে ফেসবুক আইডি থেকে বয়জেষ্ঠ, মুরব্বিদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম কটুক্তির অভিযোগে কমলগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রের বরাতে জানা যায়, উপজেলার ৯নং ইসলামপুর ইউনিয়নের কাঁঠালকান্দি গ্রামের সুয়েব আহমেদ (Suab Ahmed) নামে আইডি থেকে বৃহস্পতিবার (২ আগষ্ট)  কাঁঠালকান্দি গ্রামের মুরব্বিয়ানদের নিয়ে সুয়েব হোসেন, জাফর আলী,আশ্বাদ মিয়া,আবদুর রহিমসহ আরোও অজ্ঞাত ৪/৫ জন মিলে অত্র গ্রামের মুরব্বিয়ান এবং আলেমদের নিয়ে কুরুচিপূর্ণ কটুক্তি করায় উল্লেখিত ব্যাক্তিদের বিরুদ্ধে গোলাইছ কমলগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। পরে মুরব্বিয়ানরা তাকে এবং তার পরিবারকে সামাজিকভাবে এক ঘরে করে রাখার সিদ্ধান্ত নেয়৷ বিষয়টি নিয়ে এলাকায় দু'টি গ্রুপের রূপান্তরিত হয়ে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। পরবর্তীতে কমলগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে উল্লেখিত বিষয়টি নিয়ে কমলগঞ্জ থানার ওসির একান্ত প্রচেষ্টায় ও পৌরসভার পৌর মেয়র জুয়েল আহমদ ও ৯নং ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান সুলেমান মিয়া এর উদ্দ্যেগে এলাকার গন্যমাণ্য ব্যাক্তিবর্গদের নিয়ে এক সালিশ বৈঠকের আয়োজন করেন।

বৃহস্পতিবার (৯ আগষ্ট) কাঁঠাল কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সালিশ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকের ফলশ্রুতিতে কমলগঞ্জ পৌরসভার পৌর মেয়র জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী ও ৯ নং ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান সুলেমান মিয়া, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও মুরব্বীদের হস্তক্ষেপে শত-শত গ্ৰামবাসীর উপস্থিতিতে দীর্ঘদিনের একটি সামাজিক বিরোধ নিষ্পত্তির মাধ্যমে সকলের প্রচেষ্টায় শান্তিপূর্ণভাবে বৈঠকে মিমাংসা হয়। পুলিশের হস্তক্ষেপে গুরুত্বপূর্ণ বিষয়টি শান্তিপূর্ন সমাধান হওয়ায় স্হানীয় লোকজন পুলিশের প্রশংসার চোখ উঠে আসে। এ মিমাংসায় দু'পক্ষের মুখে উজ্জ্বল হাসি নেমে আসে এবং স্থানীয়দের মাঝেও আনন্দের ঢেউ নেমে আসে।

এ বিষয়ে উভয়পক্ষ গোলাইছ মিয়া ও সুয়েব হোসেন বলেন, আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি চলছিলো। স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও মুরব্বীদের হস্তক্ষেপে সামাজিকভাবে আপোষ মীমাংসা বৈঠকে বসার পর আমাদের ভুল আমরা বুঝতে পারি। এবং এর সমাধানও করি। এ বিষয়ে আমাদের আর কারও প্রতি কোনো অভিযোগ নেই।

গোলাইছ মিয়া বলেন, তাদের সাথে আমার কোনো বিরোধ নেই এবং আইনশৃংখলা বাহিনীর নিকট হতে দায়েরকৃত আমার অভিযোগ প্রত্যাহার করে নিবো।

এএইচ