শাস্তি পেলেন মার্সেলো !

Posted on August 11, 2023

স্পোর্টস ডেস্ক: ব্রাজিল ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা মার্সেলোর ট্যাকেলে আহত হয়েছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার লুসিয়ানো সানচেজ। ইচ্ছাকৃতভাবে না হলেও ঘটনাটি ভয়াবহ-ই ছিল। ঘটনাটি ঘটেছে গত ১ আগস্ট কোপা লিবার্তাদোরেসের এক ম্যাচে। এ সময় পা ভেঙে উল্টো দিকে গিয়ে মুচড়ে যাওয়ার ঘটনায় নিজেও কান্নায় ভেঙে পড়েছিলেন।

এবার সেই ঘটনার ১০ দিন পর ব্রাজিলিয়ান তারকাকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে সাউথ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। একই সঙ্গে ৩৫ বছর বয়সী এই ফুটবলারকে ছয় হাজার ইউরো জরিমানাও গুনতে হবে।

এরই মধ্যে এক ম্যাচ মাঠের বাইরে ছিলেন মার্সেলো। মাঠে নামেননি শেষ ষোলোর ফিরতি লেগে। তবে ওই ম্যাচে তার (মার্সেলো) দল ২-০ গোল ব্যবধানে জিতেছিল। নিষেধাজ্ঞার কারণে কোয়ার্টার ফাইনালের দুই লেগে মার্সেলোর খেলা হবে না।

টুর্নামেন্টের শেষ ষোলোর প্রথম লেগে ব্রাজিলের ফ্লুমিনেন্স ও আর্জেন্টিনার আর্জেন্টিনোস জুনিয়র্স ম্যাচের ৫৫তম মিনিটে ঘটে এই ভয়ানক দুর্ঘটনা। বল কাটানোর সময় মার্সেলোর দিকে পা বাড়িয়ে দেন লুসিয়ানো। এ সময় মার্সেলোর পা গিয়ে পড়ে লুসিয়ানোর বাড়িয়ে দেওয়া পায়ের ওপর।

বেকায়দায় থাকা লুসিয়ানোর পা চোখের পলকে হাঁটু থেকে ভেঙে উল্টিয়ে যায়। মাটিতে লুটিয়ে পড়ে যন্ত্রণায় কাতরাতে থাকেন ২৯ বছর বয়সী এই ফুটবলার। অনাকাঙ্ক্ষিত ফাউল করায় লাল কার্ড দেখেন ব্রাজিলিয়ান লেফট-ব্যাক।

ভয়ংকর সেই দুর্ঘটনায় যে শাস্তি পেলেন মার্সেলো

এই দৃশ্য দেখে হতবাক হয়ে যান মার্সেলো। লুসিয়ানোর পায়ের কাছে বসে ভেঙে পড়েন কান্নায়। ম্যাচের পর সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেছিলেন, মাঠে আমি খুব কঠিন একটি সময় পার করেছি। কোনো উদ্দেশ্য ছাড়াই আমি একজন ফুটবলারকে মারাত্মকভাবে আহত করেছি। তার দ্রুত সুস্থতা কামনা করছি। জগতের সবটুকু শক্তি তার সহায় হোক।

কর্পোরেট সংবাদ/এএইচ