দেশে ফিরেছেন শাকিব খান

Posted on August 10, 2023

বিনোদন ডেস্ক : দীর্ঘ এক মাসেরও বেশি সময় পর আজ দেশে ফেরেছেন বাংলা চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান। বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৯টায় হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন অভিনেতা। ‘প্রিয়তমা’ সিনেমা মুক্তি উপলক্ষ্যে গত ২ জুলাই যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়েন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান।

এর আগে গত ঈদে দেশের প্রেক্ষাগৃহে শাকিব অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমাটি দেশে ব্যাপক দর্শকপ্রিয়তা পায়। এর পর গত ৭ জুলাই আমেরিকায় মুক্তি পায় সিনেমাটি। সেখানে হলিউডের সিনেমার সঙ্গে পাল্লা দিয়ে দর্শক টেনেছে সিনেমাটি।

এদিন শাকিব খান বিমানবন্দর থেকে বের হয়ে সংবাদমাধ্যমকে বলেন, প্রিয়তমার যে সাফল্য একটা কথাই বলব, যেটা আমি সবসময় চাই, আমাদের সিনেমাও পৃথিবীর উন্নত কোনো দেশে মাল্টিপ্লেক্সে অফিশিয়ালি হলিউড-বলিউড সিনেমার পোস্টারের সঙ্গে থাকবে। সেখানে আমাদের সিনেমাও খুব দাপিয়ে বেড়াবে। এবার প্রিয়তমায় কিন্তু সেই ব্যাপারটাই হয়েছে।

এ অভিনেতা আরো বলেন, প্রিয়তমা এমন একটি সিনেমা হয়েছে যেটা শুধু বাংলাদেশ নয়, পুরো পৃথিবীময় আমেরিকা, কানাডা, লন্ডন, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে প্রিয়তমার যে জোয়ার বইছে, যে ভালোবাসা দেখাচ্ছে—সেটি বাংলা সিনেমার জন্য নতুন পথ উন্মোচন হলো। আমরা নতুন একটা অবস্থানের দিকে যাচ্ছি।

একটা সময় বলিউডের সিনেমা এক সপ্তাহে একশ’ কোটির ক্লাবে গেছে, এখন কিন্তু একদিনেও একশ’ কোটির ক্লাবে যায়। আর প্রিয়তমা এমন একটি সিনেমা হয়েছে যা সার্বিকভাবে বিশ্বজুড়ে ভালো ব্যবসা করেছে, করছে।

গত ২৯ জুন ‘প্রিয়তমা’ মুক্তি পেলেও প্রেক্ষাগৃহে গিয়ে দেখা হয়নি ঢালিউড কিংয়ের। তাই ২ আগস্ট (বুধবার) নিউইয়র্কে জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাসে গিয়ে সিনেমাটি দেখেন তিনি। এ সময় শাকিব খানের সঙ্গে ছিলেন আশরাফ হিমেল, অভিনেত্রী নওশীন নেহরিন মৌ, অভিনেতা সৈয়দ আদনান ফারুক ও প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

প্রেক্ষাগৃহে নিজের সিনেমা দেখার পর শাকিবের চোখে পানি দেখা যায়। তিনি আবেগাড়িত হয়ে পড়েছিলেন সিনেমাটি দেখে।

‘প্রিয়তমা’য় শাকিবের বিপরীতে নায়িকা চরিত্রে অভিনয় করেন কলকাতার ইধিকা পাল। এ ছাড়া সিনেমাটি ব্যবসায়িকভাবে অলটাইম ব্লকবাস্টারের তকমা পেয়েছে।

শোনা যাচ্ছে, নির্মাতা অনন্য মামুন শাকিব খানকে নিয়ে প্রথমবারের মতো প্যান ইন্ডিয়ান সিনেমা নির্মাণ করবেন। ‘দরদ’ নামের সিনেমাটির শুটিং শুরু হবে শিগগিরই। ছবিটি বাংলা ছাড়াও হিন্দি, তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষায় মুক্তি পাবে। এতে শাকিব খানের বিপরীতে দেখা যাবে বলিউডের কোনো নায়িকা। যদিও এ ব্যাপারে এখনো শাকিব খানের পক্ষ থেকে কোনোরকম ঘোষণা আসেনি।

নির্মাতা সূত্রে জানা গেছে, দু-তিন দিনের মধ্যে বিস্তারিত ঘোষণা আসবে ছবিটি নিয়ে। আগামী সেপ্টেম্বরে ভারতের বেনারস থেকে ছবিটির শুটিং হবে। একটানা ৩৫ দিনের শুটিংয়ের মধ্য দিয়ে ছবিটির কাজ পুরোপুরি শেষ হবে। বাংলাদেশ-ভারতে একসঙ্গে মুক্তি পাবে ছবিটি।

আরও পড়ুন:

বর্তমানে সিঙ্গেল হিসেবেই জীবন কাটাচ্ছেন ফারিয়া

যুক্তরাষ্ট্রের ডালাসে ৫ আগস্টকে ‘ববিতা দিবস’ ঘোষণা

‘বোরকা পরে মেট্রোয় যাতায়াত করেন রচনা’