বিশ্বকাপে বাংলাদেশের তিন ম্যাচের সূচিতে পরিবর্তন

Posted on August 10, 2023

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। ১৫ অক্টোবর ভারত-পাকিস্তানের আকাঙ্খিত ম্যাচ। ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

কিন্তু, একই দিন হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব নবরাত্রি থাকায় নিরাপত্তার কারণে ম্যাচটির ভেন্যু ও তারিখ পরিবর্তন করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।ফলে, ভারতের ম্যাচ একদিন এগিয়ে ১৪ অক্টোবর নিয়ে আসে। এই ম্যাচের পরিবর্তনের কারণে পরিবর্তন আনতে হয়েছে আরও আটটি ম্যাচে। মোট ৯টি ম্যাচের সূচিতে পরিবর্তন এনেছে আইসিসি।

বুধবার (৯ আগস্ট) নিজেদের ওয়েবসাইটে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে জানায় আইসিসি।

নতুন সূচিতে পরিবর্তন এসেছে মোট ৯টি ম্যাচে। যার মধ্যে বাংলাদেশের আছে তিন ম্যাচ। ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচগুলোর সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

আগের সূচি অনুযায়ী, ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ছিল ১০ অক্টোবর। নতুন সূচিতেও একই দিন খেলা হবে। তবে, এগিয়েছে সময়। আগের সময়ে বাংলাদেশ সময় অনুযায়ী দুপুর আড়াইটায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও এখন শুরু হবে সকাল ১১টায়। দ্বিতীয় পরিবর্তন নিউজিল্যান্ডের বিপক্ষে। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের তারিখ ও শুরুর সময়, বদল এসেছে দুটোতেই। আগে ১৪ অক্টোবর সকাল ১১টায় খেলা হওয়ার কথা থাকলেওনেতুন সূচি অনুযায়ী ম্যাচ হবে ১৩ অক্টোবর দুপুর আড়াইটায়। অর্থাৎ, একদিন এগিয়ে আনা হয়েছে ম্যাচ। তৃতীয় পরিবর্তনটা অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১২ নভেম্বরের ম্যাচটিও একদিন এগিয়ে আনা হয়েছে। এটি অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। তবে, এই ম্যাচের সময় অপরিবর্তিত। খেলা মাঠে গড়াবে সকাল ১১টায়। ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে।

আরও পড়ুন:

এশিয়া কাপের সময় পরিবর্তন

ভারতে বিশ্বকাপ খেলার অনুমতি পেল পাকিস্তান

সবার আগে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা