সাতক্ষীরায় মুজিব শতবর্ষের ঘর পেলে ৩৬৪টি পরিবার

Posted on August 9, 2023

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার এই প্রতিপাদকে সামনে রেখে মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের অধীনে চলমান কর্মসূচির চতুর্থ পর্যায়ে (২য়) ধাপে সাতক্ষীরাসহ সারাদেশে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরায় ৩৬৪টি পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে।

বুধবার (৯ আগস্ট) সারাদেশের ন্যায় একযোগে সকাল ১০টায় সাতক্ষীরা সদর উপজেলা মিলনায়তনে এই গৃহ প্রদান কার্যক্রমের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ হস্তান্তর কার্য়ক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভূমি ও গৃহহীনদের হাতে ঘরের চাবি ও দলিল তুলে দেন সদর-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা, সহকারী কর্মকর্তা (ভূমি) সুমনা আইরিন, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনূর বেগম,সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা মো. ইয়ারুল হক, উপজেলা সমাজসেবা কর্মকতা শহিদুর রহমান প্রমুখ। উল্লেখ্য, সাতক্ষীরায় ইতিমধ্যে ৩২২৭টি ভূমি ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। এছাড়া সাতক্ষীরা সদর ও কালিগঞ্জ উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।