কারিগরি ত্রুটি কাটিয়ে ফের চালু মেট্রোরেল

Posted on August 9, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : কারিগরি ত্রুটির কারণে আজ বুধবার সকাল সাড়ে ৯টা থেকে মেট্রোরেল চলাচল বন্ধ ছিল। তবে ত্রুটি সারানোর পর বুধবার (৯ আগস্ট) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে পুনরায় চালু হয় মেট্রোরেল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার (অপারেশনস) ইফতেখার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কারিগরি ত্রুটি সারানোর পর ফের মেট্রোরেল চলাচল শুরু হয়েছে। তবে প্রায় আড়াই ঘণ্টা মেট্রোরেল চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে রাজধানীবাসী।

মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক জানান, সার্কিট ডাউন হয়েছিলো। অটোমেটিকভাবেই আবার ঠিক হয়ে গিয়েছিলো। তবে কোথায়, কেন এই সমস্যা হলো তা ফিজিক্যালি দেখতেই দুই ঘণ্টা বন্ধ রাখা হয়েছিলো। যাত্রী নিরাপত্তার কথা ভেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। একটি কমিটি গঠন করা হয়েছে। তিনদিনের মধ্যে রিপোর্ট দিবে। আর যেনো এমন না হয় সেই ব্যবস্থা নেয়া হবে।

এর আগে বুধবার সকাল সাড়ে ৯টার পর থেকে ‘কারিগরি ত্রুটি’র কারণে মেট্রোরেল চলাচল বন্ধ রাখার কথা জানায় কর্তৃপক্ষ।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পরিচালক (অপারেশন) নাসির উদ্দিন জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুতের লাইনে কোনো কিছু হয়তো পড়েছে। এতে বিদ্যুতের সঞ্চালন বন্ধ হয়ে গেছে।

এর আগে সোমাবার (৭ আগস্ট) সকালে সামান্য যান্ত্রিক ত্রুটির কারণে মেট্রোরেল ছাড়তে ৪০ মিনিট বিলম্ব হয়। ফলে সকাল ৮টায় মেট্রোরেল চলাচল শুরুর কথা থাকলেও তা ছাড়ে সকাল ৮টা ৪০ মিনিটে।