ওয়ানডে অধিনায়ক নির্বাচন করবেন বিসিবি সভাপতি

Posted on August 9, 2023

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে ফরম্যাটে বহুল প্রত্যাশিত অধিনায়ক নির্বাচনের দায়িত্ব বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইনজুরির কারণে অধিনায়কত্ব থেকে তামিম ইকবাল সরে দাঁড়ালে, পদটি খালি হয়। ওয়ানডে ফরম্যাটের জন্য দীর্ঘমেয়াদে অধিনায়ক ঘোষণা করার জন্য আজ জরুরি সভা ডাকা হয়েছিলো, কিন্তু হঠাৎ করেই তার পরিবর্তে আসন্ন এশিয়া কাপের জন্য অধিনায়ক বেছে নেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিবি।

বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানান, সম্ভাব্য অধিনায়ক প্রার্থীদের সাথে কথা বলবেন সভাপতি এবং ১২ আগস্টের মধ্যে নির্বাচন করবেন।

মঙ্গলবার জরুরি বৈঠক শেষে ইউনুস বলেন, ‘জরুরি বোর্ড মিটিং ছিল এবং এশিয়া কাপের জন্য আমাদের অধিনায়ক ঘোষণা করার কথা ছিলো। আশা করছি, অধিনায়কের বিষয়ে দুই বা তিন দিনের মধ্যে আমরা সিদ্ধান্ত নিতে পারবো। ১২ আগস্টের আগে অধিনায়ক ঘোষণার জন্য আমাদের সময় সীমা আছে।’

তিনি আরও বলেন, ‘আজকে আমাদের পরিচালনা পর্ষদের সভা হয়েছে এবং বোর্ড থেকে আমরা সভাপতি নাজমুল হাসান পাপনকে সম্ভাব্য প্রার্থীদের সাথে কথা বলে অধিনায়ক নির্বাচনের দায়িত্ব দিয়েছি। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার দায়িত্ব তাকে দেওয়া হয়েছে।’

এই মুহুর্তে সাকিব আল হাসান-লিটন দাস এবং মেহেদি হাসান মিরাজকে দলকে নেতৃত্ব দেওয়ার সম্ভাব্য তিন প্রার্থী হিসেবে মনে করা হচ্ছে।

ইউনুস জানান, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ এবং বিশ্বকাপে কে দলকে নেতৃত্ব দিবে ঐ বিষয়ে এশিয়া কাপ শেষে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, ‘আপাতত শুধুমাত্র, এশিয়া কাপের জন্য অধিনায়ক ঘোষণা করবো আমরা। এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপে কে দলকে নেতৃত্ব দিবে-পরবর্তীতে আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব।’

আরও পড়ুন:

এশিয়া কাপের সময় পরিবর্তন

ভারতে বিশ্বকাপ খেলার অনুমতি পেল পাকিস্তান