এসআইবিএল-রেমিট্যান্স আসবে আরও দ্রুত ও নিরাপদে

Posted on August 8, 2023

কর্পোরেট ডেস্ক: বিশ্বের বিভিন্ন প্রান্ত হতে আরও সহজে, দ্রুত ও নিরাপদে রেমিট্যান্স পাঠানো এবং রেমিট্যান্স নেটওয়ার্ক সম্প্রসারণের লক্ষ্যে সোশ্যাল ইসলামী ব্যাংক ৭ আগষ্ট নেক মানি ট্রান্সফার (Nec Money Transfer)- এর সাথে চুক্তি সম্পাদন করেছে। ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। নেক গ্রুপের চেয়ারম্যান ইকরাম ফরাজী সিআইপি এবং এসআইবিএল এর আন্তর্জাতিক বিভাগের প্রধান মোঃ আকমল হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ ও আব্দুল হান্নান খান, নেক গ্রুপের পরিচালক ও ফরাজী হাসপাতালের চেয়ারম্যান ডাঃ আনোয়ার ফরাজী ইমন, নেক মানি ট্রান্সফার- এর কান্ট্রি ম্যানেজার মোঃ ওসমান গনি, এসআইবিএল এর মার্কেটিং এন্ড ব্র্যান্ড কমিউনিকেশন ডিভিশনের প্রধান মোঃ মনিরুজ্জামান, চিফ রেমিট্যান্স অফিসার মোঃ আহসান হাবীব, নেক মানি ট্রান্সফার ও ফরাজী হাসপাতালের কর্পোরেট এন্ড ব্র্যান্ড কমিউনিকেশন ডিভিশনের প্রধান মোঃ মোজাম্মেল হক, নেক মানি ট্রান্সফারের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার রাশেদুল ইসলাম তালুকদার সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এই চুক্তির ফলে ইউরোপসহ বিভিন্ন দেশ থেকে বৈধপথে রেমিট্যান্স পাঠানো আরো সহজতর হবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, রেমিট্যান্স আহরণে এই মুহূর্তে আমাদের অবস্থান ভালো। ব্যাংকগুলোর মধ্যে আমরা তৃতীয় অবস্থানে রয়েছি। গত বছর আমাদের অবস্থান ছিল ১৮। রেমিট্যান্স আহরণে ব্যাংকের এই অগ্রগতি আমাদের ওপর প্রবাসীদের আস্থা ও বিশ্বাসের প্রতিফলন। তিনি বলেন, আমরা প্রবাসীদের জন্য যেমন সেবাপণ্য এনেছি তেমনি বিমানবন্দর থেকে ঢাকা সিটি কর্পোরেশনের ভেতরে পরিবহণ সুবিধাসহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রবর্তন করেছি। আমাদের সেবার এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং আমরা এর মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখতে পারবো।

নেক গ্রুপের চেয়ারম্যান ইকরাম ফরাজী বলেন, ইউরোপ সহ বিভিন্ন দেশে আমাদের নেটওয়ার্ক রয়েছে যার মাধ্যমে প্রবাসীরা নির্বিঘ্নে ও নিরাপদে দেশে টাকা পাঠাতে পারেন। সোশ্যাল ইসলামী ব্যাংকের সাথে চুক্তির ফলে প্রবাসীদের কষ্টার্জিত টাকা দেশের যেকোনো প্রান্তে দ্রুত ও নিরাপদে প্রিয়জনের কাছে পৌঁছে যাবে।

এএইচ