দেশের যে যে জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Posted on August 8, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক: রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে থেমে থেমে বৃষ্টি হচ্ছে।আশঙ্কা রয়েছে ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি হওয়ার। আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ছয় ঘণ্টায় ঢাকা ও আশপাশের এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। এ ছাড়া দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেড়ে ঝোড়ো বাতাস বয়ে যেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ সকাল ছয়টায় রাজধানীতে তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। আজ দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ তরিকুল নেওয়াজ কবির গণমাধ্যমকে বলেন, আজ সারা দেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে গতকাল যেমন দক্ষিণাঞ্চলে বেশি বৃষ্টি হয়েছে, আজ উত্তরাঞ্চলে বেশি বৃষ্টি হতে পারে। বিশেষ করে, রংপুর ও রাজশাহী বিভাগের জেলাগুলোয় বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এর আগে গতকালের পূর্বাভাসে বলা হয়েছিল, দেশের আটটি বিভাগে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

কর্পোরেট সংবাদ/এএইচ