দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশির মৃত্যু

Posted on August 7, 2023

মাদারীপুর প্রতিনিধি: চাঁদা না দেয়ায় দক্ষিণ আফ্রিকায় সেলিম মাতুব্বর (৬০) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

শুক্রবার (০৪ আগস্ট) দিনগত রাতে চাঁদা না দেওয়ায় দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেন। নিহত সেলিম মাতুব্বর মাদারীপুর জেলার রাজৈর পৌরসভার মজুমদারকান্দি গ্রামের মৃত আবু আলী মাতুব্বরের ছেলে।

জানা গেছে,  প্রায় ২০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমানো সেলিম মাতুব্বর। তিনি মাঝে মধ্যে দেশে এলেও সেখানেই স্থায়ীভাবে ব্যবসা শুরু করেছিলেন। গত শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করেন। চাঁদা না পেয়ে রাতের কোনো এক সময় নিজ দোকানের মধ্যে তাকে গুলি করে হত্যা করেন সন্ত্রাসীরা।

সেলিম মাতুব্বরের ছেলে শিহাব আহমেদ জাবের বলেন, আমাদের এক আত্মীয় বাবার মৃত্যুর কথা জানিয়েছেন। আমার বাবার মরদেহটি যেন দ্রুত দেশে ফিরিয়ে আনা হয় এ বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করছি।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা বলেন, এ বিষয়ে আমরা এখনও খবর পাইনি। তবে খোঁজ খবর নেওয়া হবে। নিহত ওই ব্যক্তির মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো।

এএইচ