টেকনাফে ডাকাতদের হাতে ৪ কৃষক অপহরণের অভিযোগ

Posted on January 8, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে পাহাড়ি ডাকাতদের হাতে চার কৃষক অপহরণ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (৮ জানুয়ারি) ভোরে হ্নীলার লেচুয়াপ্রাং পাহাড়ের পাদদেশ থেকে তাদের ধরে নিয়ে গেছে বলে জানিয়েছেন অপহৃতদের স্বজনরা।

অপহৃত চারজন হলেন-লেচুয়াপ্রাং এলাকার আব্দুস সালাম, আব্দুর রহমান, মুহিবুল্লাহ ও আব্দুল হাকিম। তাঁরা সবাই কৃষি কাজ করে জীবিকা চালান বলে জানা গেছে।

অপহৃত আব্দুস সালামের বড় ভাই মুন্সি রফিক জানান, পাহাড়ের পাদদেশে তাঁদের ক্ষেতের জমি আছে। যেখানে প্রায় প্রতিদিন পাহাড় থেকে হাতি নেমে ফসলের ক্ষেত নষ্ট করে ফেলে। তাই পাহাড়ি বন্যহাতি থেকে ক্ষেত রক্ষা করতে শনিবার (৭ জানুয়ারি) রাতে পাহাড়ে যায় তাঁরা চারজন। তবে প্রতিদিনের মতো ভোরে ফিরে আসার কথা থাকলেও সকাল ১০টা পর্যন্ত চারজনের কেউ বাড়ি ফিরেননি। তিনি পূর্ব অভিজ্ঞতা থেকে ধারণা করছেন, তাঁর ভাইসহ চারজনকে অপহরণ করেছে ডাকাতরা।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন,অপহরণের কথাশুনে আমরা পাহাড়ের দিকে যাচ্ছি,পুরো বিষয়টি পরে জানা যাবে।

টেকনাফ মডেল থানার ওসি আব্দুল হালিম জানান, বিষয়টি নিয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

উল্লেখ্য, গেল ডিসেম্বরেও টেকনাফ উপজেলা বাহারছড়া ইউপির জাহাজপুরা পাহাড়িছরায় মাছ শিকারে গেলে, সেখান থেকে কলেজ শিক্ষার্থীসহ আটজনকে অপহরণে করে নিয়ে যায় স্থানীয় ও রোহিঙ্গা সন্ত্রাসীরা। চারদিন পরে মোটা অংকের মুক্তিপণ দিয়েই ঘরে ফিরেছিল।