বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ পরিবর্তন

Posted on August 3, 2023

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। ১৫ অক্টোবর ভারত-পাকিস্তানের আকাঙ্খিত ম্যাচ। ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। কিন্তু, একই দিন হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব নবরাত্রি থাকায় নিরাপত্তা ইস্যুতে ম্যাচটির ভেন্যু ও তারিখ পরিবর্তনের কথা ভেবেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

প্রাথমিকভাবে ভারত-পাকিস্তানের ম্যাচটি ১৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর নিয়ে আসার কথা ভেবেছিল বিসিসিআই।

জানা গেছে, ১৪ অক্টোবরই অনুষ্ঠিত হবে ম্যাচটি। ম্যাচের ভেন্যু আহমেদাবাদই থাকবে। এমনটিই জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো।

বুধবার (২ আগস্ট) প্রকাশিত ক্রিকইনফোর প্রতিবেদনে জানা যায়, ১৫ অক্টোবরের ম্যাচটি একদিন এগিয়ে ১৪ অক্টোবর আনা হয়েছে। এই ম্যাচ পরিবর্তন করলে টুর্নামেন্টের সূচিতে আরও কিছু পরিবর্তন আনতে হতে পারে। পরিবর্তিত সূচি চলতি সপ্তাহের শেষে প্রকাশ করতে পারে আইসিসি। প্রাথমিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এ সিদ্ধান্তে রাজি হয়েছে বলে জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো।

আগের সূচি অনুযায়ী, ১৫ অক্টোবর গুজরাটের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হতো দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। বিশ্বের সবচেয়ে বেশি এক লাখ ৩০ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়ামে ম্যাচটি দেখতে ইতোমধ্যেই শুরু হয়েছে উন্মাদনা। একইসঙ্গে ১৫ অক্টোবর নবরাত্রি উৎসবের প্রথম দিন। সারা ভারতেই বেশ আয়োজনের সঙ্গে পালন করা হয় নবরাত্রি। বিশেষ করে গুজরাটে সারা রাত ধরে ঐতিহ্যবাহী গরবা নাচের সঙ্গে নেচে-গেয়ে উদযাপন করে মানুষজন।

আরও পড়ুন:

রোনালদোর আল-নাসরে যোগ দিলেন সাদিও মানে

ওয়ানডে বিশ্বকাপের অধিনায়কদের নাম জানালো আইসিসি

পদ্মাসেতুতে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন