চকরিয়ায় গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার

Posted on August 2, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়া থানাধীন ডুলাহাজরা ইউনিয়নের পাগলির বিল এলাকায় চেকপোস্টে ৩০ কেজি গাঁজাসহ ১ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে কক্সবাজার র‍্যাব-১৫।

মঙ্গলবার (১ আগষ্ট) বিকাল ৪ টার সময় কক্সবাজার র‌্যাব-১৫ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একজন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের লক্ষ্যে বিপুল পরিমাণ গাঁজা সাথে নিয়ে চট্টগ্রাম থেকে বাসযোগে কক্সবাজারের উদ্দেশ্যে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে কক্সবাজার র‌্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল চকরিয়া থানাধীন ডুলহাজারা ইউনিয়নের পাগলীর বিল এলাকায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে মামুনুর রশিদের সার্ভিসিং সেন্টারের সামনে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশী শুরু করে। এ সময় চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী হানিফ পরিবহনের যাত্রীবাহী একটি বাসে একজন মহিলা যাত্রী র‌্যাবের তল্লাশী অভিযানের বিষয়টি বুঝতে পেরে সন্দেহজনকভাবে বাস থেকে নেমে কৌশলে পালানোর সময় র‌্যাবের আভিযানিক দল তাকে আটক করে।

উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তির দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে তার থেকে সর্বমোট ৩০ (ত্রিশ) কেজি গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মহিলা মাদক ব্যবসায়ী হচ্ছে কক্সবাজার জেলার কক্সবাজার পৌরসভার ৭নং ওয়ার্ড পাহাড়তলী এলাকার আবদুল লতিফের স্ত্রী জাহেদা বেগম (৪৫)।

গ্রেফতারকৃত নারী মাদক ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য গাঁজার ব্যবসা করে আসছে। তিনি আর্থিক লাভের জন্য প্রতিনিয়ত অভিনয় কায়দা বা পদ্ধতি অবলম্বনের মাধ্যমে মাদকদ্রব্য গাঁজা এক স্থান থেকে অন্য স্থানে স্থানান্তর করে বিক্রয় করে আসছিল বলে স্বীকার করে। উপরোল্লিখিত মাদকদ্রব্য গাঁজা কক্সবাজারে বিক্রয়ের জন্য যাত্রী সেজে চট্টগ্রাম হতে আসার সময় অভিযানস্থলে র‌্যাবের আভিযানিক দলের নিকট তিনি গ্রেফতার হন।

উদ্ধারকৃত মাদকদ্রব্য গাঁজাসহ গ্রেফতারকৃত নারী মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য চকরিয়া থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে ।