উল্লাপাড়ায় ডিবি পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে যুবক গ্রেফতার

Posted on August 1, 2023

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে মোঃ শামীম সরকার(৩৫)নামের এক যুবককে গ্রেফতার করেছে উল্লাপাড়া মডেল থানা পুলিশ।

গ্রেফতারকৃত ওই যুবক কামারখন্দ উপজেলার শাহবাজপুর গ্রামের লাল মিয়ার সরকারের ছেলে।

মঙ্গলবার (১ আগস্ট) বেলা ১১টার সময় উল্লাপাড়া পৌর শহরের শিবপুর গ্রামের বিভিন্ন দোকানে গিয়ে নিজেকে ডিবির কর্মকর্তা বলে পরিচয় দেয় এবং চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা দাবি করেন।

এলাকাবাসী তার কথাবার্তা অসামঞ্জস্যতা পেলে স্থানীয় কিছু সাংবাদিকদের শরণাপন্ন হয়। পরে সাংবাদিকদের তোপের মুখে পড়ে তিনি স্বীকার করেন তিনি আসলে ডিবির কোন কর্মকর্তা নয়। পরে স্থানীয় জনসাধারন তাকে আটক করেন এবং উল্লাপাড়া মডেল থানার পুলিশের কাছে সোপর্দ করে।

এ তথ্য নিশ্চিত করেন সহকারী পুলিশ সুপার উল্লাপাড়া সার্কেল অমৃত সুত্রধর। তিনি গণমাধ্যমকে জানান একটি চক্র দীর্ঘদিন ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করে আসছিল। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল থেকে ভূয়া ডিবি পুলিশ শামীম সরকারকে আটক করা হয়। এ চক্রের সাথে আরোও কেউ জড়িত আছে কি না বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সম্পৃক্ততার স্বাক্ষ্যতা পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।