তথ্য-প্রযুক্তি

আসছে ‘অল-ইন-ফাইভজি’ রিয়েলমি ৯ প্রো, থাকছে মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০ ফাইভজি প্রসেসর

নিজস্ব প্রতিবেদক: ৫জি স্মার্টফোনের ক্ষেত্রে শক্তিশালী প্রবৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। রিয়েলমি স্মার্টফোনের সবচেয়ে জনপ্রিয় প্রোডাক্ট লাইন রিয়েলমি’র নাম্বার সিরিজ, গত বছরের তৃতীয় প্রান্তিকে ৪ কোটি শিপমেন্টে পৌঁছাতে সক্ষম হয়েছে এবং এর মধ্য দিয়ে এমন কৃতিত্ব অর্জন করা বিশ্বের অন্যতম দ্রুততম স্মার্টফোন প্রোডাক্ট লাইনে পরিণত হয়েছে। প্রথম প্রো+ প্রোডাক্ট সহ রিয়েলমি’র নাম্বার সিরিজ শিগগিরই নতুন রিয়েলমি ৯ প্রো সিরিজ বিশ্ববাজারে উন্মোচন করবে। রিয়েলমি আরও ঘোষণা করেছে যে, রিয়েলমি ৯ প্রো সিরিজের সকল পণ্য হবে ৫জি।

মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর যুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোনগুলোর একটি রিয়েলমি ৯ প্রো+। অত্যাধুনিক প্রযুক্তি এবং মানসম্পন্ন ডিজাইনের পণ্য বিশ্বব্যাপী তরুণদের পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ রিয়েলমি। প্রতিষ্ঠানটি ২০২০ সাল থেকে সারা বিশ্বের তরুণদের জন্য বাজারে নিয়ে আসছে চমকপ্রদ ৫জি স্মার্টফোন। মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর যুক্ত প্রথম ফোনগুলোর তালিকায় থাকায় রিয়েলমি ৯ প্রো সিরিজ সকল ফাইভজি নেটওয়ার্ক সাপোর্ট করবে।

বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান কাউন্টার পয়েন্ট রিসার্চ প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, ভারত, চীন এবং ইউরোপে শক্তিশালী প্রবৃদ্ধির সাথে তৃতীয় প্রান্তিকে বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল ফাইভজি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড ছিলো রিয়েলমি। বৈশ্বিক প্রবৃদ্ধির হার ১২১ শতাংশের তুলনায় বছর প্রতি ৮৩১ শতাংশ ফাইভজি স্মার্টফোন বিক্রির প্রবৃদ্ধির সাথে সংশ্লিষ্ট বাজারের সবাইকে ছাড়িয়ে যেতে সক্ষম হয় রিয়েলমি।

রিয়েলমি আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ৫জি ফোন সরবরাহের লক্ষ্যে, ৫জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। এ স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেক এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে। 

আরো খবর »

হালনাগাদ হচ্ছে বিসিএস এর ওয়ারেন্টি নীতিমালা

যুদ্ধসংক্রান্ত ৭০ হাজার ভিডিও সরিয়েছে ইউটিউব

ইলন মাস্কের বিরুদ্ধে বিমানবালাকে যৌন হয়রানির অভিযোগ