আর্কাইভ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন পেরেরা

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলংকার অলরাউন্ডার দিলরুয়ান পেরেরা। তবে ঘরোয়া ক্রিকেটে আরও কিছুদিন খেলার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভাকে পাঠানো এক ই-মেইলের মাধ্যমে অবসরের সিদ্ধান্তের কথা জানান অফ-স্পিনার দিলরুয়ান।

দেশের হয়ে ৪৩টি টেস্টে ১৬১ উইকেট ও ৭টি হাফ-aসেঞ্চুরিতে ১৩০৩ রান, ১৩ ওয়ানডেতে ১৩ উইকেট ও ১৫২ রান এবং তিনটি টি-টোয়েন্টিতে ৩ উইকেট ও ১ রান করেছেন পেরেরা।

এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, শ্রীলংকা টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ৩৯ বছর বয়সী ডান-হাতি ব্যাটার পেরেরা।
টেস্ট ক্রিকেটে শ্রীলংকার পক্ষে দ্রুত ৫০ ও ১০০ উইকেট নেয়ার নজিরও গড়েছেন পেরেরা। ১১ ও ২৫তম টেস্টে ঐ দু’টি মাইলফলক স্পর্শ করেন পেরেরা।

ব্যাট হাতেও লোয়ার-অর্ডারে বেশক’টি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন পেরেরা। এমনকি এক টেস্টে ১০ উইকেট ও হাফ-সেঞ্চুরি করার নজির আছে তার। সেটি ছিলো ২০১৬ সালে। ঘরের মাঠ গল-এ অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৬৪ রান এবং বল হাতে দুই ইনিংসে যথাক্রমে ৪ ও ৬ উইকেট নিয়েছিলেন পেরেরা।

নিজের অবসর নিয়ে পেরেরা বলেন, ‘আমি আরও কিছু সময় ঘরোয়া ক্রিকেট খেলবো। তবে আমি মনে করি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার এটিই সঠিক সময়।’ ঘরোয়া প্রথম শ্রেনির ক্রিকেটে ২২৪ ম্যাচে ৮০৮টি উইকেট নিয়েছেন পেরেরা।
২০০৭ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন পেরেরা। আর ২০১৪ সালে প্রথম টেস্ট খেলেন তিনি। গেল বছরের জানুয়ারিতে গল-এ ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দেশের হয়ে সর্বশেষ খেলেছিলেন পেরেরা।

গত জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছেন পেরেরা। ২০১৮ সালের পর কোনো সীমিত ওভারের ম্যাচে খেলা হয়নি পেরেরার।

আরও পড়ুন:

কোয়ার্টার ফাইনালে হার, অস্ট্রেলীয় ওপেন থেকে বিদায় সানিয়া

করোনাকে জয় করে পিএসজির অনুশীলনে মেসি

আরো খবর »

শাহজাদপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

জাতীয় ভোক্তা-অধিকার : বিভিন্ন অপরাধে ৭৬ প্রতিষ্ঠানকে ৪ লক্ষ ২৩ হাজার টাকা জরিমানা

Tanvina

“বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন” তহবিলে ডিএসই’র অর্থ প্রদান

Tanvina