বিনোদন

পদ্মশ্রী প্রত্যাখ্যান করলেন সন্ধ্যা মুখোপাধ্যায়

বিনোদন ডেস্ক : পদ্মশ্রী সম্মান প্রত্যাখ্যান করলেন বর্ষীয়ান শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। মঙ্গলবারই তাঁর কাছে ফোন আসে এই সম্মান গ্রহণ করার জন্য, শিল্পী স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি এই সম্মান গ্রহণ করতে পারবেন না। শাস্ত্রীয় সঙ্গীত থেকে সিনেমায় প্লে-ব্যাক, বেসিক গানের অ্যালবাম, তাঁর কাজের ব্যাপ্তি অনেকটাই। তা না জেনে কেউ তাঁকে সম্মান দিতে চাইলে তা তিনি গ্রহণ করবেন না, স্পষ্ট জানিয়ে দিয়েছেন গীতশ্রী।

তিনি জানান, ‘আমার শরীরটা বেশ খারাপ। আমাকে পদ্মশ্রী নেওয়ার কথা বলা হয়েছিল, দিল্লি থেকে ফোন করা হয়েছে। আমি বলেছি না আমি পারবনা এই সম্মান নিতে যেতে। তাঁরা কারণ জানতে চায়, আমি বলেছি আমার মন চাইছে না। এটা অনেক বড় অপমান আমার জন্য। এই অপমানের সম্মান আমি গ্রহণ করতে পারব না। আমি কি কাজ করেছি ওঁরা তা জানে না। আমায় চেনেও না। সঙ্গীত জগতে সম্পর্কেও ওরা অবগত নয়। তাই কিছু না জেনেই কথা বলেছে, সেটাই খারাপ লাগা। একেবারে ঘোষণার শেষ পর্যায়ে এসে আমায় ফোন করছে, এতদিন পর মনে হল ওঁদের, আমি ঠিকমত দাঁড়াতে পারি না এখন, মঞ্চে গিয়ে কীভাবে গ্রহণ করব এই সম্মান? ’

‘সারা ভারতে যত শিল্পী আছেন তাঁদের সঙ্গে আমি গান গেয়েছি। বড়ে গুলাম আলি খানের শিষ্যা আমি, তাঁর সঙ্গেও এক স্টেজে গান গাওয়ার সুযোগ পেয়েছি। সেটাই আমার জীবনের সেরা পুরস্কার। আমার দেশ আমায় যতটা ভালবেসেছে, মানুষ আমায় যতটা নিজের করে নিয়েছে, তারপর আমার আর কোনও আক্ষেপ নেই। এর আগে হেমন্ত মুখোপাধ্যায়, সৌমিত্র চট্টোপাধ্য়ায়ও এই সম্মান প্রত্যাখ্যান করেছিলেন এজন্যই।’ সূত্র-জি২৪ ঘন্টা।

আরও পড়ুন :

পুষ্পার জনপ্রিয়তার পর এবার বলিউডে সামান্থা

নওগাঁর খেজুরের গুড় নিয়ে যেতে চাই: পার্নো মিত্র

পরবর্তী সিনেমার জন্য আল্লুকে আকাশছোঁয়া পারিশ্রমিকের প্রস্তাব!

আরো খবর »

ফ্রান্সে মুক্তি পাচ্ছে ‘শান’

aysha akter

১৭ বছর লিভ ইনের পর বিয়ে

aysha akter

এবার উপস্থাপনায় দেখা যাবে বুবলীকে

aysha akter